BREAKING: বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়

13

মন্ত্রিত্ব ছেড়েছিলেন আগে। এবার বিধায়ক পদেও ইস্তফা দিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। হাওড়ার ডোমজুড়ের বিধায়ক ছিলেন তিনি। শুক্রবার বিধানসভার স্পিকারের কাছে তিনি পেশ করেন নিজের পদত্যাগপত্র। এদিন তিনি তৃণমূলের সদস্যপদও ছেড়ে দিতে পারেন বলে খবর। খুব শিগগিরই প্রাক্তন বনমন্ত্রী বিজেপিতে যোগদান করবেন, এই জল্পনা আরও জোরালো হল তাঁর এই পদক্ষেপে।
শুক্রবার দুপুর ১২ টার কিছু পরে বিধানসভায় যান সদ্য প্রাক্তন বনমন্ত্রী। বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে ইস্তফাপত্র জমা দেন। তবে তা এখনও গৃহীত হয়নি বলেই জানা গিয়েছে। সূত্রের খবর, রাজীবের ইস্তফাপত্র খুঁটিয়ে পড়ার পর স্পিকারের কোনও প্রশ্ন থাকলে, তাঁকে করবেন। প্রশ্নের যথাযথ উত্তর দিতে পারলেই গৃহীত হবে তাঁর পদত্যাগ পত্র।
একেবারে শুভেন্দু অধিকারীর পথেই এখনও পর্যন্ত হেঁটেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। অর্থাত্‍ প্রথমে মন্ত্রিসভা থেকে বেরিয়ে যাওয়া, তারপর ধাপে ধাপে বিধায়ক পদ, তৃণমূলের সদস্যপদ-সহ যাবতীয় দায়িত্ব থেকে সরে আসা। শুধু অমিত শাহর হাত ধরে বিজেপিতে যোগদানটাই বাকি।
গত ২২ জানুয়ারি মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর বাড়িতে এবং রাজভবনে গিয়ে নিজের পদত্যাগপত্র দিয়েছিলেন তিনি। রাজভবন থেকে বেরিয়ে কেন এই সিদ্ধান্ত নিলেন, তা বলতে গিয়ে কার্যত কান্নায় ভেঙে পড়েন বনমন্ত্রী। জানান যে মন্ত্রী হিসেবে কাজ করতে গিয়ে এত অবমাননা, এত বাধার সম্মুখীন হয়েছেন, তার জেরে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন। এবার বিধায়ক পদও ছাড়লেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here