রাজ্যের ১১১টি পুরসভার দ্রুত নির্বাচন করানোর নির্দেশ কলকাতা হাই কোর্টের

9

দ্রুতই প্রস্তুতি সারতে হবে রাজ্যের  ১১১টি পুরসভার নির্বাচনের, নির্দেশ কলকাতা হাই কোর্টের । পুর নির্বাচন নিয়ে হাই কোর্টে মোট দুটি মামলা হয়েছিল। এদিন মামলার শুনানির পর অবিলম্বে ভোটের প্রস্তুতি শেষ করার নির্দেশ দিয়েছে বিচারপতির ডিভিশন বেঞ্চ।

করোনার জেরে গত এপ্রিলে অনুষ্ঠিত হতে চলা পুরভোট পিছিয়ে যায়। তার পর বিভিন্ন পুরসভা ও পুরনিগমের মতো হাওড়াতেও বসেছে প্রশাসক। এর জেরে সাধারণ মানুষ ব্যাপক সমস্যার সম্মুখীন হচ্ছে বলে অভিযোগ করে আদালতের দ্বারস্থ হয়েছিল সিপিএমের হাওড়া জেলা কমিটি। তাদের দাবি, নির্বাচিত জনপ্রতিনিধি না থাকায় এলাকায় উন্নয়ন থমকে রয়েছে। পুর পরিষেবাও মিলছে না ঠিক মতো। সব থেকে বড় কথা, সাধারণ মানুষ অভিযোগ জানানোর জায়গা পাচ্ছেন না। অথচ এব্যাপারে নির্লিপ্ত রাজ্য সরকার ও রাজ্য নির্বাচন কমিশন।

সেই মামলার রায়ে শুক্রবার বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ জানায়, অবিলম্বে সমস্ত প্রয়োজনীয় কাজ শেষ করে হাওড়া পুরনিগমে নির্বাচন করাতে হবে রাজ্য সরকারকে। তবে সেজন্য কোনও সময়সীমা দেয়নি আদালত।

রাজ্যের বিভিন্ন পুরসভায় পুরভোট বকেয়া থাকায় তৃণমূলকে বিঁধেছে বিজেপি। তাদের দাবি, ভোট হলে পরাজয় আসন্ন একথা জেনে নির্বাচন করাতে চাইছে না রাজ্য সরকার। বদলে প্রশাসক বসিয়ে পিছনের দরজা দিয়ে ক্ষমতা ভোগ করছে তারা। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here