কথা রাখলেন মমতা, পড়ুয়াদের অ্যাকাউন্টে ট্যাবের টাকা পাঠাতে শুরু করল রাজ্য

19
West Bengal, Sep 02 (ANI): West Bengal CM Mamata Banerjee speaks during a meeting, in Kolkata on Wednesday. (ANI Photo)

ঘোষণা মতোই বৃহস্পতিবার থেকে পড়ুয়াদের ট্যাবের টাকা দেওয়া শুরু করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ভারচুয়াল অনুষ্ঠানে কথা বললেন পড়ুয়াদের সঙ্গে। পাশাপাশি, উদ্বাস্তুদের জমির পাট্টা দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

পড়ুয়াদের স্বার্থে আগেই সাড়ে ৯ লক্ষ ট্যাব দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। পরবর্তীতে এত ট্যাব জোগাড়ে সমস্যা হওয়ায় পড়ুয়াদের অ্যাকাউন্টে সরাসরি টাকা দেওয়া হবে বলে জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো আবেদন করেছিলেন দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা। বৃহস্পতিবার থেকে টাকা পাঠানো শুরু করল সরকার। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন আগামী তিনদিনের মধ্যে সমস্ত পড়ুয়াই টাকা পেয়ে যাবে। এদিন পড়ুয়াদের সঙ্গে কথাও বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি ট্যাবটি যত্নে রাখার পরামর্শ দেন তিনি। বলেন, “স্মার্টফোন বা ট্যাব অত্যন্ত কাজের জিনিস। সাবধানে রাখবে। এগিয়ে যাও।” মুখ্যমন্ত্রী তথা রাজ্যের এই সহযোগিতায় আপ্লুত পড়ুয়ারাও।  

এদিন নবান্ন থেকে উদ্বাস্তু সমস্যা নিয়ে কথা বলেন মুখ্যমন্ত্রী। জানান, সমস্ত উদ্বাস্তুদের জমির পাট্টা দেওয়া হবে। এদিন ‘দুয়ারে সরকার’ কর্মসূচির ব্যাপক সাফল্যের কথাও জানান তিনি। বলেন, “দুয়ারে সরকার ব্যাপক সাড়া ফেলেছে। বহু মানুষ সুবিধা পেয়েছেন। যাতে আরও মানুষ এই কর্মসূচির সুবিধা পান সেই কারণেই ২৭ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত পঞ্চম দফায় এই কর্মসূচি চলবে।” মুখ্যমন্ত্রী জানালেন, দুয়ারে সরকার কর্মসূচিতে প্রায় ১৫ লক্ষ বিধবা ভাতার আবেদন জমা পড়েছে। দ্রুতই আবেদনকারীরা টাকা পাবেন। সেইসঙ্গে স্বাস্থ্যসাথীর ভুলত্রুটি সংশোধনে মুখ্যসচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here