গোমাংস রাঁধতে পারি! মন্তব্যে অভিনেত্রী দেবলীনার বিরুদ্ধে FIR দায়ের বিজেপির তরুণজ্যোতির

27

গোমাংস রান্না করা নিয়ে মন্তব্য করার জেরে কট্টরপন্থীদের রোষের শিকার অভিনেত্রী দেবলীনা দত্ত (Debolina Dutta)। সোশ্যাল মিডিয়ায় লাগাতার পাচ্ছেন গণধর্ষণ এবং খুনের হুমকি। এবার তাঁর বিরুদ্ধে বাগুইহাটি থানায় অভিযোগ দায়ের করেছেন আইনজীবী ও বিজেপি কর্মী তরুণজ্যোতি তিওয়ারি (Tarunjyoti Tewari)। “আদালতে বুঝে নেব” বলেই পালটা প্রতিক্রিয়া দেবলীনার।

ঘটনার সূত্রপাত হয় সম্প্রতি একটি সংবাদ মাধ্যমের টক শোতে বিজেপি নেতা দিলীপ ঘোষকে (Dilip Ghosh) প্রশ্ন করার সময়।পরিচালক ও সঙ্গীতশিল্পী অনিন্দ্য চট্টোপাধ্যায়ের (Anindya Chatterjee) আগের কথার সূত্র ধরে  দেবলীনা বলেন, তিনি নিরামিষভোজী ঠিকই, কিন্তু প্রয়োজনে তাঁর বাড়িতে গিয়ে নবমীর দিন দেবলীনা গরুর মাংস রান্না করে দিতে পারেন। তিনি আরও জানান, খাদ্য, খাদ্যাভ্যাস এবং ধর্ম এই সমস্ত বিষয়ে তিনি ছূৎমার্গহীন। আর তারপর থেকেই শুরু হয়ে যায় সোশ্যাল মিডিয়ায় নিন্দনীয় পোস্টের ঝড়।

উল্লেখ্য, দিনকয়েক আগে একটি অনুষ্ঠানে বাংলার সংস্কৃতি নিয়ে মন্তব্য করেন সায়নী। তারপর ২০১৫ সালে তাঁর টুইটার হ্যান্ডেল থেকে করা একটি টুইট নিয়ে শোরগোল পড়ে যায়। ওই টুইটের মাধ্যমে হিন্দু ধর্মকে অপমান করা হয়েছে বলে দাবি করেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায় (Tathagata Roy)। অভিনেত্রীর বিরুদ্ধে রবীন্দ্র সরোবর থানায় অভিযোগ দায়ের করেন তিনি। যদিও মঙ্গলবারের সভা থেকে এ প্রসঙ্গে বিজেপিকে একহাত নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here