আজ সৌমিত্র চট্টোপাধ্যায়ের ৮৬ তম জন্মদিন, প্রয়াত অভিনেতার জন্মদিনে ট্যুইট-শ্রদ্ধা মমতার

14

আজ বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের ৮৬ তম জন্মদিন। তাঁর মৃত্যুর পর কেটে গেছে প্রায় দু’মাস। তবুও তিনি এখনও রয়েছেন বাঙালি থেকে চলচ্চিত্র প্রেমীদের মননে। প্রয়াত অভিনেতার জন্মদিনে শ্রদ্ধা জানিয়ে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । 

মুখ্যমন্ত্রী লিখেছেন, “সম্প্রতি আমার সৌভাগ্য হয়েছিল সৌমিত্র দার একটি প্রদর্শনী উদ্বোধন করার, যেখানে তাঁর আঁকা ছবি, সিনেমার পোস্টার এবং তাঁর ডিজাইন করা কাস্টিউমপ্রদর্শিত হয়েছিল।তাঁর পরিবারের মানুষদের ভালোবাসা এবং উষ্ণতায় আমি অভিভূত।” 

সৌমিত্র চট্টোপাধ্যায় ফাউন্ডেশনের উদ্যোগে গত ১৪ জানুয়ারি থেকে সৌমিত্র চট্টোপাধ্যায় স্মৃতিতে বাইপাসের ধারে আনন্দপুরে শুরু হয়েছে এক বিশেষ প্রদর্শনী। যার উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী। সেই অনুষ্ঠানে ফাউন্ডেশনের সভাপতি শিল্পী যোগেন চৌধুরী প্রস্তাব দেন সৌমিত্রের জীবন ও কাজ নিয়ে একটি সংগ্রহশালা তৈরির। শিল্পী আরও বলেছেন সব তাঁর জিনিসগুলি এক জায়গায় এনে বর্তমান ও আগামী প্রজন্মের কাছে বাঁচিয়ে রাখার চেষ্টা করা উচিত। তাঁর এই কথায় মুখ্যমন্ত্রী আশ্বস্ত করেছেন যে লিখিত প্রস্তাব পেলে যৌথ উদ্যোগে এই বিষয়ে পদক্ষেপ নেবে রাজ্য সরকার। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here