আন্তঃদেশীয় সোনা পাচার চক্রের হদিস মিলল খাস কলকাতায় , খিদিরপুর থেকে গ্রেপ্তার পাচারচক্রের পান্ডা

18

আন্তঃদেশীয় সোনা পাচার চক্রের হদিস পেলো শুল্ক দফতরের  আধিকারিকরা । দুবাই  থেকে বিপুল পরিমান সোনা এনে শহর কলকাতায়  বসে রমরমিয়ে চলছে সোনা পাচার চক্র । এই ঘটনায় খিদিরপুর  থেকে গ্রেপ্তার  করা হয়েছে পাচারচক্রের পান্ডাকে । ধৃতের  নাম, সাইজাদা খান। উদ্ধার হওয়া সোনার বিস্কুটের  আনুমানিক  বাজার মূল্য এক কোটি  বাহান্ন  লক্ষ টাকা ।

শুল্ক  দফতর  সূত্রের খবর, খিদিরপুরে একটি বাড়ি থেকে সাইজাদা পাচারচক্র  চালাতো বলে জানা গিয়াছে ।প্রায়  ছাব্বিশটি সোনার  বিস্কুট  উদ্ধার হয়েছে । শহর থেকে কোথায় যেত,  কাদের কাছে এই সোনার বিস্কুট  ডেলিভারী  দেওয়া  হতো সেই  বিষয়ে  জানার চেষ্টা করছে শুল্ক দফতরের  আধিকারিকরা । ধৃত  সাইজাদাকে রবিবার  ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়। ধৃত  সাইজাদা পরনে কালো গেঞ্জি ও জিন্স পরে মুখে চেক  মাস্ক দিয়ে ঢেকে আদালতে হাজির হয় । এদিন অভিযুক্তর  তরফে কোনো আইনজীবী দাঁড়াননি।

সরকারি আইনজীবী আদালতের কাছে আবেদন করেন, তদন্তকারী অফিসাররা  যাতে ধৃতকে জেলে  গিয়ে জেরা করতে পারেন, তার  অনুমতি চান । আদালত  সূত্রের খবর , সেই আবেদন মঞ্জুর  করে আদালত। ধৃত  সাইজাদাকে ৩০ জানুয়ারি  পর্যন্ত  জেল  হেপাজতের  নির্দেশ দেয় আদালত। জেলে  থাকাকালীন  শুল্ক দফতরের আধিকারিকরা  ধৃতকে জেরা করতে পারবেন এমনই নির্দেশ দেন আদালতের বিচার। গোয়েন্দারা মনে করছেন, এর পিছনে বড়োসড়ো কোনো মাথা রয়েছ। তার হদিস  পেতে হলে সোনা পাচার চক্রে এই চেনের হদিশ পাওয়া জরুরি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here