উত্তুর হাওয়ার দাপটে কনকনে ঠান্ডার পরিস্থিতি জেলায় জেলায়, একাধিক রাজ্যে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি

19

উত্তর পশ্চিম ভারত থেকে উত্তুরে হাওয়ার প্রবেশে হু হু করে পারদ পতন হচ্ছে বঙ্গে। আগামী কয়েকদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে কুয়াশার দাপট থাকবে। রবিবারের ছুটির দিনে জমিয়ে শীত উপভোগ করতে পারবে বঙ্গবাসী৷ যদিও সোমবার থেকে ফের বাড়তে পারে তাপমাত্রা। 

শৈত্য প্রবাহ না থাকলেও আজও কনকনে ঠান্ডার পরিস্থিতি থাকবে জেলায় জেলায়। অন্যদিকে, আগামী সপ্তাহে হালকা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং-সহ উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। জেলার পাশাপাশি দেশে উত্তরের রাজ্যগুলিতেও শৈত্যপ্রবাহের সতর্কতা জারি হয়েছে। কয়েকদিন ঘন কুয়াশার চাদরে ঢাকা থাকবে পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি।

এদিকে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে পূর্ব বাংলাদেশ এলাকায়। ফলে সপ্তাহের শুরু থেকেই তাপমাত্রা কিছুটা বাড়বে। 

তবে রবিবার সর্বোচ্চ তাপমাত্রা কমেছে অনেকটাই। এদিন দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৩. ৩ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে যা তিন ডিগ্রি কম। সর্বনিম্ম তাপমাত্রা থাকবে ১৪ ডিগ্রি। সকালের দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়তে আকাশ পরিষ্কার হবে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ, ন্যূনতম ৫৩ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here