মাঘের শুরুতেই আরও নামতে শুরু করেছে উষ্ণতার পারদ, রাজ্যে পাঁচ জেলাতে শৈত্যপ্রবাহের সর্তকতা

20

মাঘ মাস পড়তে না পড়তেই রাজ্যে জাঁকিয়ে ঠান্ডা। উত্তরবঙ্গে শুরু হয়েছে কুয়াশার বাড়বাড়ন্ত। অন্যদিকে, দক্ষিণবঙ্গে শৈত্যপ্রবাহ৷ সব মিলিয়ে ভরা মরসুমে মারকাঠারি ব্যাটিং শুরু শীতের। আবহাওয়া অফিস সূত্রে খবর, আগামী দু দিন রাজ্যে জারি থাকবে শীতের এই দুরন্ত ইনিংস। সপ্তাহান্তে শনি ও রবিবার জমিয়ে শীতের পরিস্থিতি থাকবে রাজ্যের সর্বত্র।

তবে সোমবার থেকে সর্বনিম্ন তাপমাত্রা বাড়তে শুরু করবে। পশ্চিমের জেলা গুলোতে তাপমাত্রা ১০ এর নীচে থাকতে পারে। শৈত্য প্রবাহ রাজ্যের ৫ জেলায় পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে। এই ক’দিন স্বাভাবিকের নীচেই থাকবে তাপমাত্রা। 

উত্তরবঙ্গে কুয়াশার সতর্কতা জারি হয়েছে। দৃশ্যমানতা কমবে অনেকটাই৷ সকালে ঘন কুয়াশা কোথাও কোথাও দৃশ্যমানতা ২০০ মিটার নীচে নামবে। রবি ও সোমবার হালকা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পংয়ে। 

কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আজ সকালে কুয়াশার আধিক্য থাকতে পাড়ে। বেলা গড়ালে পরিষ্কার আকাশ হওয়ার সম্ভাবনা। আজ দিনের সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪.২ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৮ শতাংশ, ন্যূনতম ৪৮ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here