বেআইনি লেনদেন সংক্রান্ত মামলায় গ্রেফতার তৃণমূলের প্রাক্তন সাংসদ কেডি সিং

15

বেআইনি লেনদেন সংক্রান্ত মামলায় গ্রেফতার হলেন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ কে ডি সিং। বুধবার তাঁকে দিল্লি থেকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সূত্রের খবর, অ্যালকেমিস্ট গ্রুপের কর্ণধারের বিরুদ্ধে ২৩৯ কোটি টাকার আর্থিক প্রতারণার অভিযোগ উঠেছে।

ইডি সূত্রে খবর, জিজ্ঞাসাবাদের জন্য রাজ্যসভার প্রাক্তন সাংসদকে মঙ্গলবার দিল্লির সদর দফতরে ডাকা হয়েছিল। প্রায় সাড়ে ছ’ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁর থেকে চাওয়া হয় বিভিন্ন নথি। একইসঙ্গে তাঁকে বুধবার আরও এক দফায় ডাকা হয়। কিন্তু সেখানে রাজ্যসভার প্রাক্তন সাংসদ নথি পেশ করতে পারেননি বলে সূত্রের খবর। তারপরই কে ডি সিংকে গ্রেফতার করা হয়। তদন্তকারীদের অভিযোগ, তদন্তে সহযোগিতা করছিলেন না প্রাক্তন সাংসদ।

সারদা কেলেঙ্কারি নিয়ে বিতর্কের মধ্যেই আর্থিক দুর্নীতিতে নাম জড়িয়ে যায় লগ্নিসংস্থা অ্যালকেমিস্টের নাম। ২০১৬ সালের সেপ্টেম্বরে আর্থিক তছরুপের মামলা দায়ের করে ইডি। তদন্তকারীদের অভিযোগ ছিল, ২০১৫ সালের মধ্যে বেআইনিভাবে বাজার থেকে কয়েকশো কোটি টাকা তোলা তুলেছিল অ্যালকেমিস্ট। অঙ্কটা প্রায় ১,৯১৬ কোটি টাকা হবে। সেই অর্থ বিদেশেও পাচার করা হয়েছিল বলে সূত্রের খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here