হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

26

ঘরের ছেলে ফিরল ঘরে। অসুস্থতা কাটিয়ে অবশেষে বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। আগের থেকে বর্তমানে সুস্থ মহারাজ। কিন্তু বাড়ি ফিরলেও মহারাজের স্বাস্থ্যের দিকে নজর রাখতে বাড়িতেও থাকবে নার্স।

বুধবারই উডল্যান্ডস হাসপাতাল থেকে ছুটি পেয়ে বাড়ি যাওয়ার থাকলেও নিজের ইচ্ছাতেই বুধবার না গিয়ে বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছুটি নিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছুটি পেয়ে বাড়ি ফিরলেন সৌরভ। বেহালার বীরেন রায় রোডের বাড়িতে ফিরে গেলেন মহারাজ। কিন্তু বাড়িতে ফিরলেও দাদার শরীরেও দিকে নজর রাখতে রাখা হবে একজন নার্স।

বেসরকারী হাসপাতাল সূত্রে খবর, আগামী দুই-তিন সপ্তাহ সৌরভ গঙ্গোপাধ্যায়কে পর্যবেক্ষণে রাখা হবে। সৌরভের বাড়িতে নার্স থাকবে। শুধু তাই নয় চিকিত্‍সক সপ্তর্ষি বসু মহারাজের সঙ্গে রোজ দেখা করবেন। পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

তবে, যেহেতু তার হার্টের সমস্যা হয়েছিল সেই জন্য বাড়িতে গিয়ে মহারাজকে কড়া ডায়েটের মধ্যে থাকতে হবে। মহারাজের স্বাস্থ্যের দিকে তাকিয়ে তার তেল কম খাওয়া আবশ্যক করার কথা জানানো হয়েছে হাসপাতালের তরফে। মাছ খাওয়া যেতে পারে। তবে, ফল, সব্জি খুব বেশি পরিমাণে খেতে হবে। সপ্তাহে কুসুমসহ ৩-৪টি ডিম খেতে পারেন তিনি। তবে, একেবারে ঘরে শুয়ে থাকবেন না তিনি, বাড়িতে গিয়ে হাঁটাচলা করবেন। আবার বাইরে গিয়ে দৌড়াদোড়িও করা চলবে না। ১৫ মিনিট করে ৬-৭ বার হাঁটলেই অনেকটা হাঁটা হয়ে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here