কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে শাহরুখ

66

২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (কেআইএফএফ)। প্রতি বছরের নভেম্বর মাসের গোড়ার দিকে শুরু হয় এই উৎসব। কিন্তু করোনার জেরে এবার তা প্রায় দুই মাস পিছিয়ে জানুয়ারীতে করা হচ্ছে।

আগামী ৮ জানুয়ারী থেকে শুরু হতে চলেছে সপ্তাহ ব্যাপী কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এই উৎসব চলবে ১৫ জানুয়ারী পর্যন্ত। এবারের থিম কান্ট্রি ইতালি। তবে করোনার আবহে এবারের উৎসবে কোন বিদেশি অতিথি সশরীরে উপস্থিত থাকবেন না। ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বাইরের কোন চলচ্চিত্র ব্যক্তিত্ব উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কি না তা এখনও স্পষ্ট নয়। তবে ভার্চুয়াল মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলিউড বাদশা শাহরুখ খান। বুধবার (৬ জানুয়ারি) ট্যুইট করে একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জি।

করোনা অতিমারির কারণে প্রতিবারের মতো কলকাতার নেতাজী ইনডোর স্টেডিয়ামের বদলে এবার নবান্ন সভাঘরে হবে এই উদ্বোধনী অনুষ্ঠান। ভার্চুয়াল উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জি। ওই অনুষ্ঠানেই ভার্চুয়ালি উপস্থিত থাকবেন এসআরকে। 

এদিন টুইটারে মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জি লেখেন, সকলে একসাথে এই অতিমারি আমরা কাটিয়ে উঠবো। কিন্তু শো মাস্ট গো অন। আমরা খুব ছোট করে কেআইএফএফ ২০২১ শুরু করছি। অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে আমার ভাই শাহরুখ খান ভার্চুয়ালি আমাদের সাথে থাকবেন। ৮ জানুয়ারী বিকাল ৪ টায় উদ্বোধনী অনুষ্ঠান। দেখুন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব লাইভ।
 
এবারের চলচ্চিত্র উৎসবে ফিচার ফিল্ম, শর্ট ফিল্ম এবং ডকুমেন্টারি মিলিয়ে ৪৫ দেশের মোট ১৩১ টি সিনেমা দেখানো হবে। ছবি প্রদর্শনের জন্য মোট ৮ টি ভেন্যু বাছা হয়েছে। কোভিড স্বাস্থ্যবিধি মেনেই এবারের চলচ্চিত্র উৎসবের প্রস্তুতি নিয়েছে রাজ্য সরকার। নিউ নর্মালে ৫০ শতাংশ দর্শকের প্রেক্ষাগৃহে প্রবেশের অধিকার রয়েছে। এক্ষেত্রেও ৫০ শতাংশ দর্শক নিয়েই চলবে চলচ্চিত্র প্রদর্শন। 

প্রয়াত সৌমিত্রের প্রতি সম্মান জানাতেই স্পেশাল ট্রিবিউট বিভাগে সৌমিত্র অভিনীত একাধিক ছবি দেখানো হবে। এর মধ্যে রয়েছে-দেখা, গণদেবতা, উইল চেয়ার, আকাশ কুসুম, ময়ুরাক্ষী, কোনি, পদক্ষেপ, বহমান প্রমুখ। এছাড়াও দেখানো হবে ঋষি কাপুর, ইরফান খান অভিনীতি কিছু ছবি। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here