বড়দিনের আগেই রাজ্যজুড়ে জাঁকিয়ে শীত, একাধিক জেলায় শৈত্যপ্রবাহ

56

জাঁকিয়ে শীত এর পরিস্থিতি রাজ্যজুড়ে। কনকনে ঠান্ডার শৈত্যপ্রবাহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। সামান্য তাপমাত্রা বাড়লে ও জাঁকিয়ে শীতের পর্ব চলবে ডিসেম্বরের বাকি কটা দিন। ২৫ শে ডিসেম্বর পর্যন্ত ১৫ ডিগ্রির কাছাকাছি থাকবে কলকাতার তাপমাত্রা। জেলায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা দশের নীচে।

পুরুলিয়া ,বীরভূম ,পূর্ব ও পশ্চিম বর্ধমান ,নদিয়া,মুর্শিদাবাদ,পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে শৈত্যপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ২ থেকে ২ ডিগ্রি নীচে থাকবে দক্ষিণবঙ্গের আরও সাত জেলায়। কলকাতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা হাওড়া, হুগলি, বাঁকুড়াতেও তাপমাত্রা নিম্নমুখী থাকবে। উত্তরবঙ্গ ঝাড়খন্ড সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ থেকে ৪ ডিগ্রি নিচে থাকবে। বিহার, উত্তর প্রদেশ ঘন কুয়াশার সঙ্গে শৈত্যপ্রবাহ ও শীতলতম দিনের পরিস্থিতি। বৃহস্পতিবার ঘন কুয়াশার চরম সর্তকতা দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা চন্ডিগড়ে। আরও দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

হাওয়া অফিসের খবর অনুযায়ী,কনকনে ঠান্ডার শৈত্যপ্রবাহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। সামান্য তাপমাত্রা বাড়লে ও জাঁকিয়ে শীতের পর্ব চলবে ডিসেম্বরের বাকি কটা দিন। ২৫ শে ডিসেম্বর পর্যন্ত ১৫ ডিগ্রির কাছাকাছি থাকবে কলকাতার তাপমাত্রা। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৪.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। নুন্যতম তাপমাত্রা ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। কলকাতার নুন্যতম তাপমাত্রা ১২.৫ ডিগ্রি সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৫২ শতাংশ। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২২.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নীচে। নুন্যতম তাপমাত্রা ১১.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নীচে। কলকাতার নুন্যতম তাপমাত্রা ১২.৫ ডিগ্রি সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৯৫ শতাংশ এবং ন্যুনতম ৪২ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here