আজ থেকে শিয়ালদহ ডিভিশনে বাড়ছে ২০৬টি লোকাল ট্রেন, চালু ‘লেডিজ স্পেশ্যাল’

59

আজ (সোমবার) থেকে শিয়ালদহ ডিভিশনে বাড়ছে লোকাল ট্রেনের সংখ্যা। এতদিন শিয়ালদহ উত্তর ও দক্ষিণ শাখায় দিনে ৬৫৪ টি লোকাল ট্রেন চালানো হচ্ছিল। এবার আরও ২০৬ টি ট্রেন চালু করা হচ্ছে। চালু হচ্ছে ১২ টি ‘লেডিজ স্পেশ্যাল’ ট্রেনও।

গত ১১ নভেম্বর থেকে রাজ্যে পরিষেবা শুরুর পর শিয়ালদহ ডিভিশনে ধাপে ধাপে বেড়েছে লোকাল ট্রেনের সংখ্যা। ভিড় সামাল দিতে সকাল এবং সন্ধ্যার অফিস টাইমে ১০০ শতাংশ ট্রেন চালানো হতে থাকে। শুধুমাত্র দুপুর এবং রাতের দিকে ট্রেনের সংখ্যা অনেকটাই কম থাকছিল। এবার সেই সংখ্যাটাই বাড়ানোর পথে হেঁটেছে রেল। শিয়ালদহের দুই শাখা মিলিয়ে সোমবার (আজ) থেকে দৈনিক ৮৬০ টি ট্রেন চলবে।

 লোকাল ট্রেন চালু হওয়ার পর সংক্রমণ কীভাবে বৃদ্ধি পায়, তা নিয়ে মূলত উদ্বেগ ছিল। কিন্তু গত ৪০ দিনে বাংলায় সংক্রমণের হার একলপ্তে অনেকটা বাড়েনি। পরিস্থিতি জটিল হয়নি। বরং সক্রিয় আক্রান্তের সংখ্যা কমছে। সেই পরিস্থিতিতে ট্রেনের সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই মতো শিয়ালদহ উত্তরের লালগোলা, কৃষ্ণনগর, রানাঘাট, ব্যারাকপুর, নৈহাটি, বনগাঁ, বারাসত, হাসনাবাদ-সহ সব শাখায় পরিষেবা বাড়ানো হচ্ছে। একইভাবে শিয়ালদহ দক্ষিণ শাখার ডায়মন্ড হারবার, লক্ষ্মীকান্তপুর, বারুইপুর, ক্যানিং, সোনারপুর, বজবজ-সহ সকল শাখায় লোকাল ট্রেনের সংখ্যা বৃদ্ধি করেছে রেল। ‘লেডিজ স্পেশ্যাল’ ট্রেনগুলিও আগের সময় মতোই চালানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here