আজ রাত থেকে জাঁকিয়ে শীত পড়তে চলেছে রাজ্য জুড়ে

55

ডিসেম্বরের অর্ধেক অতিবাহিত কিন্তু এখনও সেভাবে শীতের দেখা নেই। ফলে করোনা আবহে সকলেই হাপিত্যেশ করে রয়েছেন এই শীতের জন্যই। হাওয়া অফিস জানিয়েছে, আজ রাত বা কাল সকাল থেকেই রাজ্যে চড়া শীত পড়তে চলেছে। রবিবার কিংবা সোমবার থেকে রাজ্যে তাপমাত্রা কমে ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামতে পারে।

হাওয়া অফিসের মতে, চলতি সপ্তাহান্তে ৪ থেকে ৬ ডিগ্রি পর্যন্ত পারদ নামার সম্ভাবনা রয়েছে। ফলে শনি থেকে সোমবারের মধ্যে জাঁকিয়ে শীত পড়তে চলেছে রাজ্য জুড়ে। আজ, শুক্রবার কলকাতায় সকালের দিকে সামান্য কুয়াশা থাকলেও পরে পরিষ্কার আকাশ পরিলক্ষিত হয়েছে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.২ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ রয়েছে ৯৫ শতাংশ।

যদিও আবহাওয়াবিদদের মতে, আগামী তিন-চার দিনে কলকাতা-সহ সারা রাজ্যের তাপমাত্রাই অনেক কমবে। ফলে বাড়বে শীত। এই তাপমাত্রা হ্রাসের প্রক্রিয়া চলতে থাকবে আগামী তিন-চার দিন। চলতি মাসের ২০ তারিখের পর থেকে তাপমাত্রার একটা স্থিতি আসবে। জানা গিয়েছে, আগামী শনিবার বা রবিবার পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে কাশ্মীরে। তার প্রভাবে দু-তিন দিন বাদে উত্তর-পূর্ব ভারত ও পূর্ব ভারতে তাপমাত্রা হ্রাস পাওয়ায় কিছুটা বাধা পাবে। কিন্তু তারপর ফের কমে যাবে তাপমাত্রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here