আজ গুজরাতে কৃষকদের সঙ্গে আলোচনায় বসতে চলেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

37

কেন্দ্রীয় সরকারের কৃষি আইনের প্রতিবাদে একটানা ১৯ দিন ধরে চলছে কৃষকদের বিক্ষোভ সমাবেশ। ইতিমধ্যেই কৃষক সংগঠনগুলির সঙ্গে কেন্দ্রের পর পর পাঁচটি বৈঠক হয়ে গিয়েছে যার মাধ্যমে এখনও পর্যন্ত কোনও সমাধানসূত্র উঠে আসেনি। এই পরিস্থিতিতে এবার গুজরাতের কৃষক সংগঠনের নেতৃত্বদের সঙ্গে আলোচনায় বসতে চলেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ তাঁদের সঙ্গে সরাসরি কথা বলবেন তিনি।

এদিন একাধিক নতুন প্রকল্পের উদ্বোধন করতে কচ্ছ যাচ্ছেন নরেন্দ্র মোদি। মঙ্গলবার তাঁর ভিগাকোট গ্রামে হাইড্রোক্লোরিক রিনুয়াল এনার্জি পার্কের শিলান্যাস করার কথা। এছাড়াও তিনি একটি দুগ্ধ প্রকল্পের শিলান্যাস করবেন। মাণ্ডভীতে একটি পানীয় জলের প্রকল্পের উদ্বোধনও সেই তালিকায় রয়েছে। আর তার আগেই সরকারি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, এসবের মধ্যেও কৃষকদের জন্য সময় বের করেছেন প্রধানমন্ত্রী। তিনি তাঁদের সঙ্গে কথা বলতে চান।

জানা গিয়েছে, ইন্দো পাক সীমান্তে লাখপত তালুকা এলাকায় প্রায় ৫০০০ শিখ কৃষক বসবাস করেন। সেখানেই ওই কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করতে চলেছেন তিনি। তাঁদেরই প্রতিনিধিদের সঙ্গে তিনি আলোচনা করবেন। এদিকে কেন্দ্রীয় প্রতিনিধিরা ফের কৃষক সংগঠনগগুলির সঙ্গে বৈঠকে বসতে চলেছে। এই নিয়ে এটি ষষ্ঠতম বৈঠক হতে চলেছে। কৃষকদের দাবি, আগের বিল বাতিল করে ফের নতুন করে বিল তৈরি করতে হবে কেন্দ্রকে, তবেই আলোচনা সম্ভব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here