শহরে পা রাখলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ প্রধান মোহন ভাগবত

54

কলকাতায় পৌঁছলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ প্রধান মোহন ভাগবত । শনিবার বেলা ১২টা নাগাদ তিনি দমদম বিমানবন্দরে পৌঁছন। তিনি দুদিনের সফরে রাজ্যে এসেছেন।

কলকাতায় তাঁর একাধিক কর্মসূচি রয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আসতে চলেছেন কলকাতায়। তার আগে মোহন ভাগবতের সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

মোহন ভাগবত রাজ্যে সংঘের প্রধান দফতর কেশব ভবনে থাকবেন। আজ দুপুরে ভারত চেম্বার অফ কমার্সের এক অনুষ্ঠানে যোগ দেবেন। বেলা তিনটে থেকে ওই অনুষ্ঠান শুরু হবে। কলা, রবিবারও তাঁর কর্মসূচি রয়েছে।

কাল তিনি যাবেন পণ্ডিত তেজেন্দ্রনারায়ণ মজুমদারের বাড়ি। তিনি থাকেন কলকাতার গাঙ্গুলিবাগান এলাকায়। পরে মোহন ভাগবত সংঘের নেতাদের সঙ্গে আলোচনা করবেন।

শুক্রবার আরএসএসের তরফ থেকে জানানো হয়েছিল, দু’দিনের সফরে তিনি বাংলায় আসছেন। ১২ ডিসেম্বর, শনিবার কলকাতায় আসছেন মোহন ভাগবত । ১৩ ডিসেম্বর তিনি চলে যাবেন। এই সময়ের মধ্যে তিনি রাজ্যের বেশ কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সমাজকর্মীর সঙ্গে দেখা করবেন। তবে সংঘের সার্বজনিক অনুষ্ঠানের আয়োজন করা হয়নি।

২০১৯ আগস্ট মাসের পর থেকে এটা তাঁর পঞ্চম সফর। চলতি বছরে তিনি কলকাতায় এসেছিলেন সেপ্টেম্বর মাসে। ২০১৯ সালে তিনি আগস্ট মাসে দুবার এসেছিলেন। ১ এবং ৩১ আগস্ট। তারপর এসেছিলেন ওই বছরের সেপ্টেম্বর মাসে।

দুদিনের সফরে তিনি একঝাঁক তরুণ-তরুণীর সঙ্গে দেখা করবেন। মহাকাশ গবেষণা, নাসার সঙ্গে যুক্ত,মাইক্রোবায়োলজি, চিকিৎসা বিজ্ঞানের বেশ কয়েকজন বিশিষ্টজনের সঙ্গে তিনি দেখা করবেন। যাঁরা এদেশে ফিরে এসেছেন এবং মেক ইন ইন্ডিয়া, আত্মনির্ভর ভারত প্রকল্পের কাজে যুক্ত হয়েছেন।

বিধানসভা ভোটের আগে তাঁর এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। চলতি মাসেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলা সফরে আসতে চলেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here