নাড্ডার কনভয়ে হামলার পর এবার রাজ্যের মুখ্যসচিব ও ডিজিপিকে তলব কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের

47

এবার রাজ্যের মুখ্যসচিব ও রাজ্যপুলিশের ডিজিকে তলব করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। আগামী ১৪ তারিখ আলাপন বন্দ্যোপাধ্যায় এবং শ্রী বিরেন্দ্রকে তলব করেছে কন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।বিজেপি সভাপতি জেপি নাড্ডার কনভয়ে হামলার পরেই এই তলব অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার ডায়মন্ডহারবারে সভা করতে যান বিজেপি সভাপতি জেপি নাড্ডা। তাঁর সঙ্গে ছিলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, দিলীপ ঘোষের মতো নেতারাও। অভিযোগ, আমতলা থেকে শিরাকোলের মাঝে বারবার আটকানো হয় নাড্ডার কনভয়। তারপর শিরাকোল ছাড়তেই তাঁর কনভয় লক্ষ্য করে চলে ইটবৃষ্টি। ইটের আঘাতে ভাঙে পুলিশের গাড়ি সহ বেশকয়েকটি গাড়ির কাঁচ। এমনকি দিলীপ ঘোষের এক নিরাপত্তারক্ষীও আহত হন বলে অভিযোগ। পাশাপাশি দলের নেতা রাকেশ সিং-এর অনুগামীদের ওপরেও হামলা চালান হয় বলে অভিযোগ বিজেপির। 

জানা গিয়েছে, রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি একেবারে ভেঙে পড়েছে বলে শুক্রবার সাত সকালে দিল্লিতে রিপোর্ট পাঠিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়।গত দেড় বছরে অনেকবার রাজ্যের সাংবিধানিক প্রধান রাজ্যপাল অভিযোগ করেছেন, তিনি রিপোর্ট চাইলে সরকার তা দেয় না। অফিসারদের ডাকলে যান না। পাল্টা সরকারের তরফে বলা হয়েছে, সমস্ত রিপোর্ট দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তো একবার বলেছিলেন, ‘সারাক্ষণ রিপোর্ট পাঠাব না কাজ করব?’ তবে এখন দেখার ১৪ ডিসেম্বর দিল্লির ডাকে সাড়া দিয়ে আলাপন বন্দ্যোপাধ্যায় এবং বীরেন্দ্র যান কি না!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here