তীব্র বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের রাজধানী, ছিন্নভিন্ন ২৬ সেনা জওয়ানের শরীর

97
সংগৃহীত ছবি

তীব্র বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের (Afghanistan) রাজধানী। আত্মঘাতী হামলায় মৃত্যু হল ২৬ জন নিরাপত্তারক্ষীর। জখম কমপক্ষে ১৭ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রবিবার সকালে আফগানিস্থান আর্মির দফতর গজনীর অদূরে হামলাটি হয়। যদিও এলাকায় তালিবানদের সঙ্গে প্রশাসনের লড়াই এখানে নিত্যনৈমিত্তিক ঘটনা, তবুও এই আক্রমণকে সমসাময়িক অন্যান্য সব আক্রমণের তুলনায় সর্বাধিক ঘৃণ্য বলে দাবি করেছে দেশের প্রশাসন।

সাম্প্রতিক কালে আফগান নিরাপত্তাবাহিনীর এরকম ভয়ংকর হামলা হয়নি। এখনও পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি কোনও সন্ত্রাসবাদী সংগঠন। কে বা কারা হামলা চালিয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, মাত্র পাঁচদিন আগে জোড়া বিস্ফোরণ হয় আফগানিস্তানে। সেই হামলায় ১৪ জনের মৃত্যুও হয়। বর্তমানে কাতারের রাজধানী দোহায় তালিবান ও আফগান সরকারের মধ্যে শান্তি আলোচনা চলছে। প্রায় দু’দশক ধরে চলা যুদ্ধের পর বিগত কয়েকমাসে আমেরিকার সঙ্গে আলোচনার মঞ্চে আসে তালিবান। গত জানুয়ারি মাসে দু’পক্ষের মধ্যে শান্তিচুক্তি স্বাক্ষরিত হয়। তারপরই আফগানিস্তান থেকে সেনা সরানোর কথা ঘোষণা করেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here