দেশের প্রথম সি-প্লেনের উদ্বোধন, গুজরাত সফরে প্রধানমন্ত্রী

65

দু’দিনের সফরে আজ গুজরাত পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।একাধিক প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। বিশেষ করে কেভাডিয়া ও আহমেদাবাদের মধ্যে সি-প্লেনের উদ্বোধন। ভারতে প্রথম সি-প্লেন চালু করছে স্পাইস জেট। আঞ্চলিক যোগাযোগ ব্যবস্থা উন্নত করতে ও পর্যটক টানতে এই পরিষেবা চালু করছে এই বেসরকারি বিমান পরিবহন সংস্থা। 

করোনা ভাইরাস অতিমারী শুরুর পরে নিজের রাজ্য গুজরাতে এই প্রথম সফরে যাচ্ছেন মোদী। প্রথমে সর্দার বল্লভভাই প্যাটেল জুলজিক্যাল পার্ক উদ্বোধন। এরপর সর্দার বল্লভভাই প্যাটেলের স্ট্যাচু অফ ইউনিটি থেকে শ্রেষ্ঠ ভারত ভবন পর্যন্ত নর্মদা নদীতে ফেরি সার্ভিসের সূচনা। সম্ভবত উদ্বোধনের সময় বোটে সফরও করবেন প্রধানমন্ত্রী। 

৩১ অক্টোবর সকালে সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মশতবার্ষিকী উপলক্ষে স্ট্যাচু অফ ইউনিটিতে সর্দার প্যাটেলের মূর্তিতে শ্রদ্ধা জ্ঞাপন করবেন। সেই উপলক্ষে একটি প্যারেড হবে। একতা দিবস প্যারেড নামে ওই প্যারেডে অংশ নেবেন সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্সেস ও গুজরাত পুলিশ যৌথ ভাবে। 

ইতিমধ্যেই মোদীর সফরের আগে স্ট্যাচু অফ ইউনিটি চত্বরে জোর কদমে চলছে প্যারেডের প্রস্তুতি। অতিমারী শুরুর পর থেকে আজই প্রথম গুজরাত যাচ্ছেন প্রধানমন্ত্রী। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here