বঙ্গে এবার জাঁকিয়ে শীতের সম্ভাবনা

64

পুজো মিটতেই রাজ্যে নামতে শুরু করেছে তাপমাত্রার পারদ। পশ্চিমের জেলাগুলিতে হু হু করে নামছে তাপমাত্রা। এর মধ্যেই বর্ষা বিদায়ের সরকারি ভাবে ঘোষণা করে দিয়েছে আবহাওয়া দফতর। তাই চলতি বছর হাড় কাপানো শীত পড়বে এমন সম্ভাবনা ।

এদিকে বুধবারের মত বৃহস্পতিবারও শহরে আকাশ সকাল থেকেই ঝলমলে। বুধবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছলি ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গত ২৪ ঘণ্টায় কোনও বৃষ্টি হয়নি। দশমীর পর থেকে রাজ্যের বেশিরভাগ শহরের তাপমাত্রার পারদই নামতে শুরু করেছে। সঙ্গে ভ্যাপসা গরমও কিছুটা হলেও বিদায় নিয়েছে।

বুধবারই আলিপুর আবহাওয়া দফতর জানিয়ে দিয়েছে, এবারের মতো রাজ্য থেকে মৌসুীম বায়ু বিদায় নিয়েছে। পাশাপাশি সারা দেশ থেকেই বর্ষা বিদায়ের কথা সরকারি ভাবে জানানো হয়েছে। এদিকে বুধবারের মত বৃহস্পতিবারও উত্তর ও দক্ষিণ দুই বঙ্গের আবহাওয়া শুকনো থাকবে বলে হাওয়া অফিস পূর্বাভাস দিচ্ছে। কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শুক্রবারও আবহাওয়া পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই। ফলে লক্ষ্মীপুজোর দিনও আকাশ পরিষ্কার থাকবে বঙ্গে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here