শীতে ফের ভারতে দ্বিতীয়বার করোনা বাড়বাড়ন্তের আশঙ্কা

45

গত কয়েকদিন ধরে ভারতে করোনাভাইরাসে নতুন করে মৃত্যুর সংখ্যা কমেছে। এদিকে, রবিবার সরকারের নিযুক্ত বিজ্ঞানীদের একটি কমিটি ভারতের কোভিড -১৯ নিয়ে প্রতিক্রিয়া জানায়। কমিটির অনুমান যে, করোনার ভাইরাস সংক্রমণের যে গ্রাফের কথা বলা হয়েছে, সেই গ্রাফের শিখরে ইতিমধ্যেই দেশ পৌঁছে গিয়েছে৷ 

আবার দেশে অতিমারির দ্বিতীয় তরঙ্গের আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না এবং এর কারণেই, ২০২১ সালের ফেব্রুয়ারিতে ভারতে করোনার সক্রিয় সংখ্যা ১.০৬ কোটি ছাড়িয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। কমিটি আরও জানায় যে, এই পরিস্থিতিতে দেশে করোনার ভাইরাস সংক্রমণ থেকে রক্ষার প্রয়োজনীয় ব্যবস্থাও এভাবেই চালিয়ে যেতে হবে।

কমিটির এক সদস্য বলেছেন যে, গত তিন সপ্তাহ ধরে করোনার ভাইরাস সংক্রমণ এবং এর কারণে নতুন করে মৃত্যুর সংখ্যা হ্রাস পেয়েছে। তবে শীতের সময় করোনার দ্বিতীয় তরঙ্গের কথা অস্বীকার করা যাচ্ছে না। কেন্দ্র সরকারের তৈরি বিজ্ঞানীদের এই কমিটি বলেছে যে, মার্চ মাসে করোনার ক্রমবর্ধমান ঘটনাগুলি বন্ধ করতে যদি ভারতে লকডাউন না হত, তবে দেশের কোভিড ১৯-এর মৃত্যুর সংখ্যা ২৫ লক্ষ ছাড়িয়ে যেত। লকডাউনের খুবই প্রয়োজন ছিল। তবে শীতে করোনার ভাইরাস সংক্রমণ নিয়েও উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here