‘চলে আয়, কেউ গুলি চালাবে না।’, আত্মসমর্পণ করল কাশ্মীরের এক জঙ্গি (ভিডিও)

39

সন্ত্রাস-বিরোধী অভিযানে আত্মসমর্পণ করল কাশ্মীরের এক জঙ্গি। কয়েকদিন আগেই জঙ্গি দলে নাম লিখিয়েছিল এই ব্যক্তি। সঙ্গে ছিল একে ৪৭ অ্যাসল্ট রাইফেল। তার আত্মসমর্পণের ভিডিও প্রকাশ করেছে সেনাবাহিনী।

ভিডিওতে দেখা যাচ্ছে, ওই ব্যক্তির পরনে ছিল কেবল ট্রাউজার্স। দু’হাত তুলে এগিয়ে আসতে দেখা যাচ্ছে ওই যুবককে। ভিডিওতে শোনা যাচ্ছে সেনা অফিসার বলছেন, ‘চলে আয়, কেউ গুলি চালাবে না।’

জঙ্গিদের গোপন ডেরায় হামেশাই হানা দেয় সেনা জওয়ানরা। বের করে আনে জঙ্গিদের। কিছু ক্ষেত্রে চালাতে হয় গুলি। কিন্তু সাম্প্রতিকালের এই ঘটনা নজর কেড়েছে। সেনা অফিসারের যে মানবিক রূপ দেখে অবাক দেশ। 

কয়েক মিটার দূরে অস্ত্র হাতে দাঁড়িয়ে সদ্য জঙ্গিদলে যোগ দেওয়া যুবক। তাঁকে প্রায় ঘিরে ফেলেছে সেনা জওয়ান। উত্তেজনা টান টান।  যেকোনও মুহূর্তে প্রয়োজন হলেই চালাতে হতে পারে গুলি। কিন্তু, মুহূর্তে সেই যুদ্ধকালীন সময় বদলে গেল। সেনা অফিসার, নির্দেশ দিতে থাকলেন জোর গলায় “কউ গুলি চালাবে না। বেটা তোমার কিচ্ছু হবে না। এগিয়ে এসো। কেউ কিছু করবে না। এগিয়ে এসো ছট্টু। প্যান্ট পরে নাও তুমি। অস্ত্র ফেলে চলে আসো আমাদের কাছে”। ধীর গতি উপরে হাত তুলে সেনাদের কাছে এগিয়ে আসে যুবক। কাছে আসতেই অফিসার বলেন, “জল দাও ওকে। ভুল করে ফেলছ তুমি। এই ভুল আর করবে না”।

তাঁকে ভয় পেতে মানা করে। সে এখন সুরক্ষিত তা নিশ্চিত করেন সেনা অফিসার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here