করোনা আবহে দর্শক ছাড়াই এবার সন্তোষ মিত্র স্কোয়ারের দুর্গাপুজো

51

করোনা আবহেই এবার রাজ্যে দুর্গাপুজো হচ্ছে। ভিড়ে করোনা সংক্রমণ বাড়ার ই আশঙ্কায় পথ দেখাল মধ্য কলকাতার এই অন্যতম হেভিওয়েট পুজো। এবার দর্শক বিহীন পুজো করার সিদ্ধান্ত নিয়েছেন উদ্যোক্তারা। শুধুমাত্র পাড়ার সদস্যরা মণ্ডপ প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন।  বুধবার সন্ধ্যায় বিবৃতি দিয়ে এমনটাই জানিয়েছে পুজো কমিটি।

উত্তর কলকাতার পুরনো পুজো গুলোর মধ্যে অন্যতম এই সন্তোষ মিত্র স্কোয়্যারের পুজো। প্রতি বছরই প্রতিমা দর্শনের জন্য  দর্শনার্থীদের ঢল নামে এখানে। ঠাকুর দেখার জন্য গভীর রাত পর্যন্ত লম্বা লাইনে দাঁড়িয়ে অধীর আগ্রহে অপেক্ষা করেন হাজার হাজার দর্শনার্থী। তবে এ বছর তেমনটা আর হবে না। প্রতিমা দর্শন থেকে পুজো, আলোক সজ্জা সবটাই দর্শনার্থীদের দেখার সুযোগ করে দেবে ভার্চুয়ালি। 

এবারে মিত্র স্কোয়ারের দুর্গাপুজো ৮৫ বছরে পা দিল। পরিস্থিতির কারণে প্রথমবার এমন সিদ্ধান্ত নিয়েছে কমিটি। পুজো কমিটির সাধারণ সম্পদক সজল ঘোষ বলেন, “জানি এই সিদ্ধান্ত কঠিন, হৃদয়বিদারক। কিন্তু আমরা বিশ্বাস করি মানুষের জীবনের থেকে উৎসবের মূল্য কখনও বেশি হতে পারে না।মায়ের আরাধনায় আড়ম্বর কিছু কম হবে না। পুজো যেমন হওয়ার তেমনই হবে। খালি সাদঝারন দর্শনার্থীদের প্রবেশ সেখানে নিষিদ্ধ।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here