এবার পূজোর থিমে করোনা যোদ্ধাদের সন্মানজ্ঞাপন

42

করোনা মহামারিতে গোটা বিশ্ব রয়েছে  দুশ্চিন্তায়, ঘর থেকে বার হওয়া হয়ে উঠেছে দায়ী। এর মধ্যে মায়ের আগমন সবার মধ্যে একটা নতুন করে বাঁচার আশা দেখিয়েছে। গত কয়েক মাস ধরে এই রকম ঠিক নিজেদের জীবন বাজী রেখে আমাদের বাঁচার আশা দেখিয়ে চলেছে আমদের দেশে করোনা যোদ্ধারা।

কিন্তু  এবছরের পূজোর আমেজ তা একটু আলাদা, করোনা কারনে ঠাকুর থেকে শুরু করে মণ্ডপ, লাইট সমস্ত কিছুতেই বাজেট কমিয়ে আনা হয়েছে, বেশির ভাগ পূজো খুব সাধারণ ভাবে করা হছে।

কিন্তু কলকাতার উল্লেখযোগ্য পূজোর মধ্যে “ শ্রীভূমি স্পোটিং ক্লাবে” প্রত্যেক বারের মতো এবারও চন্দননগর থেকে আলোর ব্যাবস্থা করা হয়েছে। এবং তাদরে চাহিদা অনুযায়ী চন্দননগরের  আলোক শিল্পী  বাবু পাল করোনা যোদ্ধাদের ওপর  থিম সাজিয়েছেন। আমরা জানি প্রতিবার “ শ্রীভুমি’” আলাদা আলদা থিম এনে দর্শনার্থীদের মন জয় করে। করোনা মধ্যে থেকেও এ বছর দর্শনার্থীদের জন্য নিয়ে এসেছে নজর কাড়া আলোক সজ্জা।

মহহামারি সময় যে সমস্ত করোনা যোদ্ধারা  তদের জীবন ঝুঁকি নিয়ে সাধারণ মানুষদের পাশে দাঁড়িয়েছেন, দিন রাত তাদের সেবায় নিজদের জীবন বাজী রেখে এখনও লড়াই করে চলেছে ( নার্স, ডাক্তার, পুলিশ, সাফাই কর্মী, সাংবাদিক।) এছাড়া যারা না খেতে পাওয়া মানুষদের পাশে দাঁড়িয়েছেন, দূর দেশে যাওয়া মানুষদের নিজদের দেশে আনার ব্যাবস্থা করেছেন , তাঁদের লড়াইয়ের প্রতিটা মুহত ফুটে উঠেছে “ শ্রীভুমি” পূজোর আলোর থিমে।

এই থিমেরে মাধ্যমে  সমস্ত করোনা যোদ্ধাদের সন্মান যানাও হয়েছে। এই থিমের সাহায্যে যেমন চারিদিকে আলো হবে তেমনি এই থিমের সাহায্যে করোনা সম্বন্ধে মানুষকে আরও সচেতন করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here