এবার এই ভারতীয় অ্যাপকে সার্টিফিকেট দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)

62

আরোগ্য সেতু অ্যাপ, এবার এই ভারতীয় অ্যাপকে সার্টিফিকেট দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিরেক্টর জেনারেল টেড্রস আধানম ঘেব্রেসিউস আরোগ্য সেতু অ্যাপকে ট্রেসিংয়ের জন্য দারুণ কাজ করেছে বলে বাহবা দিলেন। জানালেন, স্বাস্থ্য দফতরকে করোনার ক্লাস্টার খুঁজতে এবং টেস্টিং বাড়াতে অনেক সাহায্য করেছে এই অ্যাপ।

সম্প্রতি মিডিয়া ব্রিফিংয়ে এমনটাই প্রশংসা করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিজি। করোনার সংক্রমণের চেন ভাঙতে কনট্যাক্ট ট্রেসিং খুবই জরুরি। আর সেই কাজে নয়া প্রযুক্তি সমৃদ্ধ মোবাইল অ্যাপগুলি অনেক কার্যকর ভূমিকা পালন করেছে। সেই সূত্রে তিনি ভারতীয় অ্যাপ আরোগ্য সেতুকে দরজা সার্টিফিকেট দিয়ে বলেছেন, “আরোগ্য সেতু অ্যাপ প্রায় ১৫০ মিলিয়ন মানুষ ডাউনলোড করেছেন। এই অ্যাপ জনস্বাস্থ্য বিভাগকে করোনা ক্লাস্টার খুঁজতে এবং কোভিড টেস্ট বাড়াতে অনেক সাহায্য করেছে।”

প্রসঙ্গত, গত এপ্রিল মাসে ভারত সরকার এই অ্যাপ বাজারে আনে করোনা আক্রান্তদের ট্র্যাক করার সুবিধার্থে। ইউজাররা সহজেই এই অ্যাপের মাধ্যমে চারপাশে সংক্রমিত ব্যক্তিদের ট্রেস করতে পারে। কিন্তু মে মাসে এই অ্যাপের তথ্য সুরক্ষা নিয়ে প্রশ্ন তোলেন বিশেষজ্ঞরা। তারপরেই সরকারের তরফে এই অ্যাপের স্বচ্ছতা বজায় রাখতে সোর্স কোড সুরক্ষিত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here