এবার নবান্ন থেকে দুর্গাপুজোর উদ্বোধন মুখ্যমন্ত্রীর

65

এবার নবান্ন থেকে দুর্গাপুজোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার সাংবাদিক বৈঠকে তিনি একথা জানিয়ে দিলেন। এদিন তিনি দুর্গাপুজোর সময় মাস্ক ও কোভিড বিধি মেনে চলার আবেদন জানিয়েছেন। তা নাহলে পরিস্থিতি খারাপ হতে পারে বলে সতর্কও করে দিয়েছেন।

সোমবার নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “এবার নবান্ন থেকে পুজোর উদ্বোধন ভার্চুয়ালি হবে। ১৬, ১৭ ও ১৮ অক্টোবর স্থির করা হয়েছে। উত্তর কলকাতার পুজো উদ্বোধন করব ১৬ অক্টোবর। ১৭ অক্টোবর দক্ষিণ কলকাতা ও ১৮ অক্টোবর বেহালার পুজোগুলোর উদ্বোধন করব।” তিনি জানিয়ে দেন, “পুজো মন্ডপে মহিলারা প্রদীপ জ্বালাবেন আমি নবান্নে প্রদীপ জ্বালাব। ভার্চুয়ালি আমিও এখানে বসে দেখতে পাব ও ওরা মন্ডপে উদ্বোধন দেখবে।”

রাজ্য কোভিড পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে বলে মুখ্যমন্ত্রীর কথায় স্পষ্ট। তিনি বলেন, “কোভিড বেশি হচ্ছে কারণ একটা পরিবারের একজন হলে আরও চারজনের হয়ে যাচ্ছে। কেউ স্বীকার করুক না করুক গোষ্ঠী সংমক্রমণ হচ্ছে। জ্বর থাকলেও অনেকে চেপে যাচ্ছেন ভাল হবে বলে। তারপর সমস্যা হচ্ছে। সঠিক সময়ে চিকিৎসা করলে কোভিড ভাল হয়ে যাবে।”

পুজোর সময় ২৪ ঘণ্টা কন্ট্রোল রুম খোলা থাকবে। নবান্নে ফোন করা যাবে ১০৭০ বা ২২১৪ ৩৫২৬ নম্বরে। এছাড়া কোভিডের সঙ্গে যুক্ত বিষয় জানতে স্বাস্থ্য ভবনের ১৮০০ ৩১৩ ৪৪৪ ২২২ নম্বরে ফোন করা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here