মহালয়ার সকালে বন্ধ থাকবে দক্ষিণেশ্বর মন্দির

49

মহালয়ার দিন সকালে বন্ধ থাকবে দক্ষিণেশ্বর মন্দির। মন্দির খোলা থাকবে দুপুর ৩টে থেকে রাত ৮টা পর্যন্ত। ১৮ই সেপ্টেম্বর থেকে দক্ষিণেশ্বর মন্দির খুলবে সকাল সাড়ে ৬টায়। বেলা সাড়ে ১২টা অবধি খোলা থাকবে মন্দির। আবার দুপুর সাড়ে ৩টে থেকে সন্ধে সাড়ে ৭টা পর্যন্ত খোলা মন্দির।

আগামী ১৮ সেপ্টেম্বর থেকে মন্দির  দর্শনের সময়সূচিতে বদল হচ্ছে। এতদিন সকাল ৭টা থেকে সকাল ১০টা ও বিকেল সাড়ে তিনটে থেকে সন্ধে সাড়ে ছটা পর্যন্ত মন্দির খুলে রাখা হচ্ছিল। এখন থেকে প্রতিদিন সকাল সাড়ে ছটা থেকে সাড়ে বারোটা ও বিকেল সাড়ে তিনটে থেকে সন্ধে সাড়ে সাতটা পর্যন্ত মন্দির খোলা থাকবে।

উল্লেখ্য, টানা ৭২ দিন বন্ধ থাকার পর গত ১০ জুন আনুষ্টানিকভাবে খুলেছে দক্ষিণনেশ্বরের মন্দির। তবে দর্শনার্থীদের জন্য তা খুলে দেওয়া হয় ১৩ জুন থেকে। মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়, আপাতত আনুষ্ঠানিকভাবে মন্দির খুললেও আগামী ১৩ জুন থেকে সেখানে ভক্তরা প্রবেশ করতে পারবেন। তবে বেশকিছু শর্ত রয়েছে। সকাল সাতটা থেকে দশটা ও বিকেল সাড়ে তিনটে থেকে সাড়ে ছটা পর্যন্ত মন্দির খোলা থাকবে। ভক্তরা পুজোতে কোনও ফুল দিতে পারবেন না। কোনও ফুল, সিঁদুর, চরণামৃত দেওয়া হবে না। মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী মোট ১০ জন করে পুজো দিতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here