২৪ ঘণ্টায় নতুন করে করোনার কবলে ১৯,৪৫৯ জন, মোট আক্রান্ত ৫.৪৮ লাখ

21

একদিনের মধ্যে মোট ১৯,৪৫৯ জনের শরীরে বাসা বাঁধলো করোনা ভাইরাস । এই নিয়ে টানা দু’দিন ১৯,০০০ এরও বেশি মানুষ নতুন করে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছে, সোমবার সকালে জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। এর ফলে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫.৪৮ লক্ষ ছাড়িয়েছে। সরকারি পরিসংখ্যান অনুসারে মোট ১৬,৪৭৫ জন রোগী মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় ৩৮০ রোগী মারা গেছে। যদিও দেশে কোভিড থেকে পুনরুদ্ধারের হার বেড়ে ১১.৪০ শতাংশে এসে পৌঁছেছে। তথ্য বলছে, মহামারী শুরুর পর থেকে দেশে এখনও পর্যন্ত প্রায় ৩.২ লক্ষ কোভিড- ১৯ রোগী সুস্থ হয়ে উঠেছে।

এর আগে রবিবার করোনা আক্রান্ত হয় ১৯,৯০৬ জন। এখনও পর্যন্ত দেশে একদিনে করোনা আক্রান্তের হিসাবে যা একটি রেকর্ড। গত বুধবার থেকে প্রতিদিনই কমপক্ষে ১৫,০০০ করে মানুষ এই ভয়ঙ্কর রোগের শিকার হচ্ছে। এদিকে সরকার সংক্রমণ রুখতে আরও বেশি করে করোনা পরীক্ষার উপর জোর দিচ্ছে।

কেন্দ্রীয় সরকার জানিয়েছে, ভারতে কোভিড- ১৯ মহামারী রূপে দেখা দেওয়ার পর থেকে প্রায় ৮৩ লক্ষ নমুনা পরীক্ষা করা হয়েছে। রবিবারই প্রায় ১.৭ লক্ষ নতুন নমুনা সংগ্রহ করা হয়েছে। ভারতের জনসংখ্যা এখন প্রায় ১৩৫ কোটি। তাই আরও বেশি করে পরীক্ষা করানোর প্রয়োজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here