Coronavirus India: ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা ৪.৫৬ লক্ষ ছাড়াল

18

গোটা বিশ্ব এখন ভুগছে একটিই অসুখে, রাজা থেকে ফকির, প্রায় সকলকেই কাবু করেছে একটিই ভাইরাস, করোনা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক বুধবার সকালে যে পরিসংখ্যান তুলে ধরেছে তাতে দেখা যাচ্ছে যে, গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৫,৯৬৮ জন আক্রান্ত হয়েছে করোনা ভাইরাসে , ৪৬৫ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ, ক্রমেই তার অসুখের রাজত্ব বিস্তার করছে কোভিড- ১৯।

প্রতিদিনই সংক্রমণের এক নতুন রেকর্ড গড়ছে এই মারণ ভাইরাস। এখনও পর্যন্ত দেশে মোট ৪,৫৬,১৮৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ১৪,৪৭৬ জনের প্রাণ গেছে এই অসুখে। তবে ঘুরে দাঁড়ানোর সবরকম চেষ্টা করছেন দেশের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। তাঁদের নিরলস সেবায় এখনও পর্যন্ত প্রায় ২.৫৮ লক্ষ রোগী সুস্থ হয়েছেন। বুধবার সকালে করোনা ভাইরাস থেকে পুনরুদ্ধারের হার বেড়ে দাঁড়িয়েছে ৫৬.৭ শতাংশে।

মঙ্গলবার দেশ জুড়ে মোট ২,১৫,১৯৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে, যা একদিনের হিসাবে এখনও পর্যন্ত সর্বাধিক।করোনা ভাইরাস মহামারী রূপে দেখা দেওয়ার পর থেকে ভারতে মোট ৭৩,৫২,৯১১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশের গড় করোনা পজিটিভের হার বেড়ে সোমবার সকালে ৭.৪২ শতাংশে এসে দাঁড়িয়েছে।

ভারতের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রের মানুষ। এখনও পর্যন্ত এই রাজ্যে ১.৩৯ লক্ষ মানুষের শরীরে মারণ ভাইরাস বাসা বেঁধেছে। শুধু মঙ্গলবারই মহারাষ্ট্রে ২৩৮ জন রোগী মারা গেছে। এর ফলে সেরাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৬,৫৩১ এ পৌঁছেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here