স্মার্ট ঝুমকো! শ্লীলতাহানি বা ধর্ষণ করতে এলেই কানের দুল থেকে ছিটকে আসবে গুলি

64

Smart Bullet Jhumka: এই ঝুমকো থেকে লঙ্কাগুঁড়োর গুলি বেরোবে। স্মার্ট ঝুমকোর কারিগর বারাণসীর শ্যাম চৌরাসিয়া। স্মার্ট ঝুমকো বন্দুক দিয়ে দুষ্কৃতীদের দিকে লাল আর সবুজ লঙ্কাগুঁড়োর বুলেট ছোঁড়া যাবে।

বারাণসীর অশোক ইনস্টিটিউটে রিসার্চ অ্যান্ড ডেভালপমেন্ট বিভাগের গবেষক শ্যাম চৌরাসিয়া এক চমকপ্রদ আবিষ্কারে তাক লাগিয়েছেন সকলকেই। ধর্ষকদের বাগে পেলে মোকাবিলা করতে এক অভিনব গয়না তৈরি করেছেন তিনি। তবে সে যেমন তেমন গয়না নয়, এ হল ঝুমকো বন্দুক! দেশ জুড়ে বাড়তে থাকা ধর্ষণ, শ্লীলতাহানির নানাবিধ ঘটনা প্রতিরোধের ক্ষেত্রে গবেষণা করেই প্রস্তুত করা হয়েছে এই ঝুমকো। মহিলাদের বিশেষ সুরক্ষাকবচ হিসাবেই দেখা হচ্ছে এই অলঙ্কার তথা অস্ত্রকে। মহিলাদের আত্মরক্ষা তথা দুষ্কৃতীদের শায়েস্তা করার জন্য ঠিক কীভাবে ব্যবহার করতে হবে এই Smart Jhumka।

এই বিশেষ হাতিয়ার তৈরিতে শ্যাম চৌরাসিয়ার চার মাস সময় লেগেছে। এর ওজনও খুবই কম। ৪৫ গ্রাম ওজনের এই ঝুমকো ৩ ইঞ্চি লম্বা। এই ঝুমকোয় ৩ ইঞ্চি লম্বা ৫ মিলিমিটার মোটা ফোল্ডিং ব্যারেল আছে। যা ঝুমকো বন্দুকে ফিট করে নিলেই ইভটিজার বা ধর্ষকদের জব্দ করতে পারবেন মহিলারা। এই বৈদ্যুতিন ডিভাইসে ৩ খানা ৭০ ভোল্টের ব্যাটারি এবং ২টি সুইচ রয়েছে। প্রথম সুইচ এই বন্দুকের ট্রিগার এবং দ্বিতীয় সুইচে ১১২ এবং ১০০ নম্বরে ফোন যাবে। এটি প্রস্তুত করতে ৪৫০ টাকা লেগেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here