‘বাংলায় শুধু জয় শ্রীরাম শোনা যাবে’ ফের হুঙ্কার দিলীপ ঘোষের

দিল্লি নির্বাচনে আপের কাছে ফের একবার পরাজয়ের মুখ দেখেছে বিজেপি। অনেকেই দাবি করছেন ধর্মীয় মেরুকরণকে গুনে গুনে গোল দিয়েছে কেজরীওয়ালের কাজ।

558

কলকাতা: দিল্লি নির্বাচনে আপের কাছে ফের একবার পরাজয়ের মুখ দেখেছে বিজেপি। অনেকেই দাবি করছেন ধর্মীয় মেরুকরণকে গুনে গুনে গোল দিয়েছে কেজরীওয়ালের কাজ। কিন্তু তাও দমতে নারাজ বিজেপি। তারই প্রমাণ মিলল বাংলায়।

দিল্লির রেজাল্টের পরের দিনই বাংলায় সিএএ-এর সমর্থনে পথে নেমেছিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেই পদযাত্রা থেকেই রীতিমতো হুঁশিয়ারি মেশানো সুরে তিনি আওয়াজ দিলন, ‘এই বাংলায় শুধু জয় শ্রীরাম শোনা যাবে, বন্দে মাতরম শোনা যাবে। সেই দিন আসছে।’

উল্লেখ্য, দিল্লিতে ফলাফল ঘোষণার পরের দিন অর্থাৎ বুধবার জলপাইগুড়িতে সিএএ-এর সমর্থনে মিছিল করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেখানেই ‘জয় শ্রীরাম’ প্রসঙ্গ তোলেন তিনি। একই সঙ্গে ছত্রধর মাহাতোর তৃণমূলে যোগদান নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি বঙ্গ বিজেপির সভাপতি। এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে তিনি বলেন, ‘মমতার আত্মবিশ্বাস নেই, তাই জেল থেকে চুল পড়ে যাওয়া কাউকে ছাড়িয়ে আনতে হয়েছে।’

তবে দিলীপ ঘোষের এই আক্রমণের জবাব দিয়েছেন, মেয়র ফিরহাদ হাকিম। তিনি বলেন, ‘ওনার কথা কোনও দাম নেই। পাগলে কিনা বলে!’

রাজনৈতিক ওয়াকিবহল মহল মনে করছে, দিল্লির মতো বাংলাতেও ধর্মীয় মেরুকরণকেই তাস হিসেবে দেখছে বিজেপি। কিন্তু দিল্লি নির্বাচনের ফলাফল নিঃসন্দেহে চাপে রেখেছে বিজেপিকে। ফলে বাংলার জন্য আলাদা কোনও পরিকল্পনা বিজেপি নেয় কিনা সেটাই এখন দেখার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here