Coronavirus: চিন থেকে ফেরা ভারতীয়দের জন্য বিশে্ষ সুবিধার আয়োজন

132

ওয়েবডেস্কঃ চিনের উহানে আটকে থাকা ভারতীয়দের উদ্ধার করতে সহায়তার হাত বাড়ল এয়ার ইন্ডিয়ার। শুক্রবার দুপুরে দিল্লি থেকে বিমানটি চিনের উদ্দেশ্যে রওনা দেয় বিমানটি। শনিবার ভোর ২টোর সময় চিনে থাকা প্রায় ৪০০ ভারতীয়কে নিয়ে সেটি দেশে ফিরবে বলে জানা গিয়েছে। সেনার তরফে চীন থেকে আগতদের জন্য বিশেষ সুবিধার আয়োজন করা হয়েছে।

তাঁদের সকলকেই ১৪ দিনের জন্য দিল্লির মানেসরের আইসোলেশন সেন্টারে রাখা হবে। সরকারের তরফে জানানো হয়েছে, কোনও ভাবেই সংক্রণের ঝুঁকি না নেওয়ার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিমানবন্দরে নামতেই ওই পড়ুয়াদের যুগ্মভাবে পরীক্ষা করে দেখবে এএইচও ও এএফএমএস-এর প্রতিনিধি দল। কারও মধ্যে সংক্রমণ পাওয়া গেলে তাঁকে বেস হসপিটাল দিল্লি ক্যান্টনমেন্টের আইসোলেশন ওয়ার্ডে রাখা হবে। পড়ুয়াদের তিনটি দলে বিভক্ত করে তাঁদের পরীক্ষা করে দেখা হবে বলে জানানো হয়েছে।

ভারতে প্রথম করোনা ভাইরাসে আক্রান্তের দেখা মিলেছে বৃহস্পতিবার। উহান বিশ্ববিদ্যালয়ের এখ ছাত্রী, যিনি কেরলের বাসিন্দা তাঁর শরীরে ওই ভাইরাস পাওয়া গিয়েছে। তাঁকে ত্রিশূরের এক হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। এছাড়াও উত্তর কেরলের হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে আরও তিন সন্দেহভাজনকে। ৮০০-রও বেশি জনকে তাঁদের বাড়িতে রেখে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here