ছাদবাগানে গাঁজার চাষ

117

ঢাকা: শীত এলেই মনে পড়ে বাহারি ফুলের কথা। সৌন্দর্য বাড়াতে ছাদে কিংবা বাড়ির গার্ডেনে বাহারি ফুল অথবা নানা রকমের শাক সব্জির ছোট খাটো চাষ করেন অনেকেই। কিন্তু তাই বলে গাজা। নেশাখোরদের নেশার খোরাক জোগাতে বাড়ির ছাদেই গোপনে চলছিল গাঁজার চাষ। কিন্তু শেষ রক্ষা হল না। গোপন সূত্রে পুলিশি হানায় ধরা পড়ল বেআইনি গাজার চাষ। কিন্তু বাড়ির মালিকের নাগাল পায়নি পুলিশ।

সম্প্রতি এই অবৈধ গাজা চাষের সন্ধান মিলেছে বাংলাদেশের খাদিমপাড়া এলাকায়। বাংলাদেশ পুলিশের র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন গোপন সূত্রে খবর পেয়ে হানা দেয় অভিযুক্তের বাড়িতে। পুলিশ আসার খবর পেয়ে আগেই বেপাত্তা হয় বাড়ির মালিক। দেখা যায় বাড়ির ছাদে দিব্যি চলছে গাজার চাষ। ছাদের ওপর টবেই সারি দেওয়া রয়েছে গাজা গাছ। ঘটনায় আবুল কালাম নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তির বাড়ি থেকে ৩টি বড় গাজা গাছ বাজেয়াপ্ত করা হয়েছে। সোমবার গভীর রাতে ওই খাদিমপাড়া এলাকায় কমিউনিটি সেন্টারের পাশের বাড়িতে অভিযান চালিয়ে ওই অবৈধ গাজা চাষের সন্ধান মিলেছে। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে ওই চক্রের বাকি পাণ্ডাদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। বেশ কয়েক মাস ধরেই বাড়ির ছাদে গোপনে গাজার চাষ করে এলাকায় তা বেআইনি কারবারে পরিনত করেছিল অভিযুক্ত। কয়েকজন মাদকাসক্ত যুবককে আটক করে জিজ্ঞাসাবাদের পর ওই গাজা চাষের সন্ধান পাই পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here