লিউকোমিয়ায় আক্রান্ত ভাইয়ের পাশে ৫ বছরের দিদি অউব্রে

26
leukemia-chemotherapy
চার বছর বয়সী ওই শিশুর কেমোথেরাপি, ব্লাড ট্রান্সফিউশন এবং প্লেটলেট ট্রান্সফিউশন হয়। হাসপাতালে দীর্ঘ এক মাস কাটাতে হয়েছে এই শিশুকে।

কেমোথেরাপি পরবর্তী অসুস্থতায় নিজের ৪ বছরের ভাইকে সান্ত্বনা দিচ্ছে তাঁরই ৫ বছরের দিদি! শৈশবের ক্যান্সার কীভাবে পুরো পরিবারকে প্রভাবিত করে সে সম্পর্কে একটি পোস্টেই বিষয়টি তুলে ধরেছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের ২৮ বছর বয়সী ক্যাটলিন বুর্গ। তাঁর শেয়ার করা ওই ছবিতে, লিউকেমিয়ায় আক্রান্ত বেকেট বুর্গ আসলে তাঁরই ছেলে, আর পাশে ছায়াসঙ্গী ছোট্ট মেয়ে তাঁরই কন্যা অউব্রে । খেলতে খেলতে হঠাতই কেমোথেরাপির পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয় বেকেটের। বাকিটা ছবি থেকেই স্পষ্ট।

শেয়ার করার সময় ক্যাটলিন বুর্গ লিখেছিলেন, “শৈশবে ক্যান্সারের বিষয়ে কেউ কখনই আপনাকে একটি কথা বলে দেবে না, বলে দেবে না আসলে কীভাবে এই ক্যান্সার পুরো পরিবারকেই প্রভাবিত করে। আমার দুই বাচ্চা, ১৫ মাসের ব্যবধানে জন্মেছে, স্কুলে এবং বাড়িতে একসঙ্গে খেলাধুলো করেছে আর আজ, একসঙ্গেই হিমশীতল হাসপাতালের ঘরে বসে রয়েছে।”

One thing they don’t tell you about childhood cancer is that it affects the entire family. You always hear about the…

Posted by Beckett Strong on Tuesday, 3 September 2019

ক্যাটলিন বলেন যে, এই ছবিটি তোলার পরে অউব্রে ভাইয়ের হাত ধুইয়ে দিয়ে বাথরুম থেকে বের করে সোফায় নিয়ে যায়। পরে বাথরুম পরিষ্কারও করতে চায় সে। ক্যাটলিন আরও বলেন, “ভাইবোনের অবিশ্বাস্য রকমের বন্ধন রয়েছে। আজকের দিন অবধি, আরও যেন একে অন্যের কাছে চলে আসছে ওরা, সবসময় ভাইয়ের যত্ন নেয় অউব্রে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here