ফের একবার মুখোমুখি সাক্ষাৎ হতে চলেছে মোদী-ইমরান

37
modi-imran

পুলওয়ামা ও কাশ্মীর ইস্যু নিয়ে ভারত-পাকিস্তান দু’দেশের কূটনৈতিক সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকেছে। তবে চলতি মাসের শেষের দিকে ফের একবার মুখোমুখি সাক্ষাৎ হতে চলেছে এই দুই দেশের প্রধানমন্ত্রীর। 

জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর চলতি মাসের ২৭ তারিখে এই প্রথমবার  একমঞ্চে দেখা যাবে তাঁদের দু’জনকে। রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভার মঞ্চে বক্তৃতা রাখতে চলেছেন তাঁরা। তবে এই মুহূর্তে তাঁদের মধ্যে আলাদা করে বৈঠক হওয়ার কোনও সম্ভাবনা নেই বলেই জানা যাচ্ছে। সূত্রের খবর, রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় বক্তৃতা রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঐ মঞ্চে দাঁড়িয়ে সন্ত্রাসবাদ উত্খাতের কড়া বার্তা দিতে পারেন তিনি। 

জানা যাচ্ছে, মোদীর পরই বক্তৃতা রাখবেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এই মুহূর্তে রাষ্ট্রসঙ্ঘের মঞ্চেও কোণঠাসা পাকিস্তান। ইতিমধ্যেই ভারতকে পরমাণু যুদ্ধের হুমকি দিয়েছে পাকিস্তান। আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছেন ইমরান যা ভালো চোখে দেখছে না বিশ্বের অন্যান্য রাষ্ট্রপ্রধানরা। 

উল্লেখ্য, শুক্রবার পাক অধিকৃত কাশ্মীরে গিয়ে এক শহিদ দিবসের অনুষ্ঠানে বক্তৃতা রাখেন ইমরান। বলেন, কাশ্মীরে ভারতের কার্যকলাপের জবাব দেবে পাকিস্তান। এর জন্য দায়ী থাকবে আন্তর্জাতিক মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here