ট্রেক করতে যেতে চাইলে অবশ্যই সঙ্গে রাখুন এগুলি

15

Swirlster পিকস টিম সেই সমস্ত বিষয় নিয়েই লেখে যা আমাদের মনে হয় আপনার পছন্দের। এখানে Swirlster এর নির্দিষ্ট পার্টনারশিপ রয়েছে। ফলত, আপনার কেনাকাটার ফলে আমাদের রেভিনিউ সংযোজিত হয়।

প্রথমবার ট্রেক করতে যাচ্ছেন। কি কি নিতে হবে সঙ্গে বুঝে উঠতে পারছেন না। চিন্তা কিসের, আমরা তো আছিই সাহায্যের হাত বাড়িয়ে। নিঃসন্দেহে ট্রেকিং অনবদ্য অভিজ্ঞতা। কিন্তু সঙ্গে প্রয়োজনীয় জিনিসগুলি না থাকলে বাইরে খোলা পরিবেশে থাকাটাই দুঃসহ হয়ে উঠতে পারে। বিশেষ করে আবহাওয়া যদি কোনও কারণে প্রতিকূল হয় তা হল‌ে কিন্তু খুব বিপদ। শুধুমাত্র ঠিকঠাক পোশাকই নয়, সঙ্গে গুরুত্বপূর্ণ ট্র্যাভেল অ্যাকসেসারিজও ভীষণ ভাবে জরুরি। অরণ্যে বা পর্বতে যেখানেই ট্রেকের পরিকল্পনা থাকুক না কেন, যে জিনিসগুলো আপনার লাগবেই তাদের একটা তালিকা আমরা বানিয়ে এনেছি আপনার জন্য।

1 ওয়াইল্ডক্রাফ্ট নীল রেইনপ্রোফ  রুকস্যাক

এই ব্যাগটিতে যে পরিমাণ জায়গা রয়েছে তাতে আপনার প্রয়োজনীয় সব জিনি, ভাল ভাবে এঁটে যাবে। তা ছাড়া বৃষ্টি হলেও কিছু ভিজে যাওয়ার ভয় নেই। দাম—৩২১৯।

2 রাগডট্রেইলস ওয়াটারপ্রোফ স্লিপিং ব্যাগ

ঠান্ডা হোক বা গরম এই ব্যাগ ওয়েদার প্রোফ হওয়ায় আপনার কখনওই কষ্ট হবে না। এই ব্যাগটি খুবই টেঁকসই। ফলে অ্যাডভেঞ্চার হোক বা ট্রেকিং, হাইকিং এটা আপনার সব সময়ের সঙ্গী হবে। শীতে ব্যবহারের জন্য এর সঙ্গে রয়েছে একটি মাথা ঢাকার আচ্ছাদনও দাম— ২৯৯৯।

3 কেচুয়া ফোরক্লাজ ট্রেকিং বুটস

যে কোনও ভূমিরূপে হাঁটতে গেলে এই বুট আপনাকে সাহায্য করবে। এর সোলগুলি বিশেষ ভাবে তৈরি। এটা জলে ভিজেও যায় না। দাম— ৪৪৯৯।

4 জেওয়াই সুপার হাই পাওয়ার ফ্ল্যাশ লাইট

যদি আপনি অন্ধকারের খুব ভক্ত না হন, তা হলে সঙ্গে টর্চ রাখতে ভুলবেন না। এই হাল্কা ওজ‌নের ফ্ল্যাশলাইট টর্চটি চার্জের মাধ্যমে চলে এবং দীর্ঘ সময় ধরে জ্বলে। এর মধ্যে দু’টি এলইডি বাল্ব রয়েছে। দাম—৪৯৭।

5 লাইফস্ট্র ওয়াটার পিউরিফায়ার বোতল

এই বোতলে ১০০০ লিটার জল পরিস্রুত করে ভরা যায়। যা ৯৯.৯৯ শতাংশ জীবানুমুক্ত। একটি বোতলের দাম— ৮৯০।

6 ফেসা ম্যাগনেসিয়াম ফায়ার স্টার্টার কিট

বৃষ্টি হোক বা তুষারপাত এই ফায়ার স্টার্টার কিটে আপনি ক্যাম্পফায়ার, স্টোভ জ্বালানো, বারবেকিউ গ্রিলও করতে পারবে‌ন। ইমার্জেন্সি সিগন্যাল জ্বালাতেও এটি সক্ষম। দাম—৬৪০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here