আকাশসীমায় ঢুকবে না কোবিন্দের বিমান ,অনুরোধ প্রত্যাখ্যান করলেন ইমরান

32

পাক আকাশপথ ব্যবহারের জন্য অনুরোধ জানিয়েছিলেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। আগামী সোমবার যাচ্ছেন আইসল্যান্ড, সুইত্জারল্যান্ড এবং স্লোভেনিয়া সফরে। ইসলামাবাদ সেই অনুরোধ সরাসরি প্রত্যাখ্যান করে বলে জানা যাচ্ছে।

রাম নাথ কোবিন্দ সোমবার থেকে আইসল্যান্ড, সুইজারল্যান্ড এবং স্লোভেনিয়া ত্রিদেশীয় সফরে যাবেন, এই সময়ে তিনি আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদের মতো বিষয়গুলিতে সেসব দেশের শীর্ষ নেতৃত্বদের সঙ্গেও আলোচনা করবেন বলে আশা করা হচ্ছে। মেহমুদ কুরেশির মতে, কাশ্মীর পরিস্থিতি মাথায় রেখেই দেশের আকাশসীমা ব্যবহারের জন্য রাষ্ট্রপতি কোবিন্দকে অনুমোদন না দেওয়ার সিদ্ধান্তটিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানই শীলমোহর দিয়েছেন।

পুলওয়ামা হামলার পর, গত ২৬ ফেব্রুয়ারি বালাকোটে জইশ-ই-মহম্মদের ঘাঁটিতে প্রত্যাঘাত করে ভারতীয় বায়ুসেনা। তার পর থেকে ভারতের জন্য আকাশসীমা বন্ধ করে দেয় পাকিস্তান। গত মার্চে অবশ্য তা আংশিক ভাবে খোলা হয়েছিল। কিন্তু, জম্মু-কাশ্মীর নিয়ে ভারতের পদক্ষেপের পর থেকে বেজায় ক্ষুব্ধ ইমরান সরকার। তার পর থেকে নয়াদিল্লির জন্য বন্ধ রয়েছে সে দেশের আকাশসীমা। সৌজন্যের খাতিরেও সে দরজা খুলতে নারাজ পাকিস্তান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here