Saturday, December 3, 2022
Bangla Newsভাইরালছেঁড়া জিন্স প্যান্ট বিক্রি হল ৬২ লক্ষে!  আপনার কাছে  আছে নাকি?

ছেঁড়া জিন্স প্যান্ট বিক্রি হল ৬২ লক্ষে!  আপনার কাছে  আছে নাকি?

Pair Of Levi's Jeans Sells For $76,000: এত দামে কোনও জিন্সের প্যান্টে এর আগে বিক্রি হয়নি। কী এমন আছে এই প্যান্টে, যে এত দাম উঠল?

- Advertisement -

এত দামে কখনও কোনও ডেনিমের পুরনো প্যান্ট নাকি বিক্রি হয়নি এর আগে। শুধু পুরনোই নয়, একেবারে ময়লা-ছেঁড়া-ফাটা প্যান্ট! কিন্তু কী এমন আছে এই প্যান্টে, যে এত দাম উঠল?

কত বয়স হতে পারে এই জিন্সের? শুনলে চমকে যাবেন। প্রায় ১৮৮০ সাল নাগাদ বানানো এই প্যান্ট। ডেনিমের ইতিহাস-চর্চাবিদ মাইকেল হ্যারিস সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এখনও পর্যন্ত যত পুরনো জিন্স পাওয়া গেছে, তার মধ্যে এই প্যান্টটিই সবচেয়ে প্রাচীন। এঠি লিভাইসের একেবারে গোড়ার দিকের প্যান্ট। তখন কোমরে ফাঁস মারা জিন্স বিক্রি করত লিভাইস। এটিও তেমনই একটি জিন্স।

কাইলে হুপার্ট নামের একজন এই জিন্সটি কিনেছেন। তিনি এর আগে এই ধরনের ভিনটেজ বহু জামাকাপড় কিনেছেন। এবং নানা দেশে তিনি এই জাতীয় জামাকাপড় পাঠানও। তিনিও জানিয়েছেন, এটি তার সংগ্রহের অন্যতম একটি নিদর্শন হিসেবেই থাকবে। তার নিজের সংগ্রহে এত প্রাচীন কোনও কিছুই নেই।

কিন্তু কোথায় ছিল এই প্যান্টটি? কে পরেছিলেন এটি? তার কোনও ইতিহাস আছে কি?

মাইকেল হ্যারিস জানিয়েছেন, এটি কয়েক বছর আগে একটি পরিত্যক্ত খনি থেকে পাওয়া যায়। বহু বছর আগে আমেরিকার সেই খনিটি বন্ধ করে দেওয়া হয়। সেই সময়ে শক্ত জিন্সের প্যান্ট বানানো হত খনি শ্রমিকদের জন্য। কারণ পাতলা প্যান্ট বেশি দিন টিকত না তাদের। সেই কারণেই এই ধরনের প্যান্টের প্রচলন শুরু হয়। আমেরিকার জামাকাপড়ের ইতিহাসে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এক অংশ। সেই ইতিহাসেরই গুরুত্বপূর্ণ অধ্যায়ে থেকে যাবে এই প্যান্ট।

- Advertisement -
spot_img

কলকাতা নিউজ ২৪ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন কলকাতা নিউজ ২৪ বাংলার ওয়েবসাইটে।

Sponsored Content

spot_img

Most Read News

Related News

‘রজনীকান্ত’ অবতারে মহেন্দ্র সিং ধোনি!  দেখুন ভাইরাল ভিডিও

‘রজনীকান্ত’ অবতারে মহেন্দ্র সিং ধোনি! ভিডিও প্রকাশ্যে আসতেই শোরগোল নেটদুনিয়ায়।এবার আর বাইশ গজে ব্যাট-বল হাতে নয়, বরং ক্যামেরার...