Saturday, December 3, 2022
Bangla Newsরাজ্যনিয়োগ দুর্নীতি মামলায় ইডি-র হাতে গ্রেফতার মানিক ভট্টাচার্য

নিয়োগ দুর্নীতি মামলায় ইডি-র হাতে গ্রেফতার মানিক ভট্টাচার্য

- Advertisement -

নিয়োগ দুর্নীতি মামলায় এবার গ্রেফতার প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। সোমবার রাতভর জিজ্ঞাসাবাদের পর পলাশিপাড়ার বিধায়ককে গ্রেফতার করল ইডি।  বয়ানে অসঙ্গতি এবং তদন্তে সহযোগিতা না করার অভিযোগ মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে। এর আগে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি।

এর আগে SSC দুর্নীতি মামলায় একাধিকবার মানিক ভট্টাচার্যকে ডেকে পাঠানো হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে। মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya) প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান ছিলেন। পরবর্তী সময়ে একাধিক দুর্নীতিতে তাঁর নাম জড়ানোর পর রাজ্য সরকারের তরফে তাঁকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তবে তারপরও তিনি ছিলেন তদন্তকারীদের স্ক্যানারে। মানিক ভট্টাচার্যকে বারবার এই মামলায় নথিপত্র দিয়ে সাহায্যের জন্য তলব করা হয়েছিল। তিনিও বারবার এড়িয়ে গিয়েছিলেন।

এসএসসি দুর্নীতি মামলায় এর আগে গ্রেপ্তার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, এসপি সিনহা, অশোক সাহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্যরা। এঁরা প্রত্যেকেই শিক্ষাদপ্তর,  এসএসসি, প্রাথমিক শিক্ষা পর্ষদের কোনও না কোনও পদে ছিলেন। আসলে দুর্নীতি মামলায় অর্থের মূল উৎসের সন্ধানে রয়েছেন কেন্দ্রীয় তদন্তকারীরা।

- Advertisement -
spot_img

কলকাতা নিউজ ২৪ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন কলকাতা নিউজ ২৪ বাংলার ওয়েবসাইটে।

Sponsored Content

spot_img

Most Read News

Related News

আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পূর্বাভাস

Weather Update: আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, আপাতত আবহাওয়ার খুব...

বাঁকুড়ার জঙ্গলে আদিম গুহার সন্ধান, বিস্মিত স্থানীয় বাসিন্দারা

বাঁকুড়ার (Bankura) জঙ্গলে সন্ধান মিলল আদিম এক গুহার। পাহাড়ের বুকে প্রায় ২০০ ফুট দীর্ঘ প্রাচীন গুহার খবর জেনে...

কালীপুজোর সময় বঙ্গোপসাগরে তৈরি হতে পারে সুপার সাইক্লোন

কালীপুজোর সময় বঙ্গোপসাগরে তৈরি হতে পারে সুপার সাইক্লোন। যার হাওয়ার গতিবেগ হতে পারে ঘণ্টায় ১৫০ – ২০০ কিলোমিটার।...

ইউক্রেনে আটকে থাকা মানুষের জন্য কন্ট্রোল রুম খুলল নবান্ন

ইউক্রেনে আটকে থাকা পশ্চিমবঙ্গের মানুষের জন্য কন্ট্রোল রুম খোলা হল। কোন জেলার কতজন বাসিন্দা ইউক্রেনে (Ukraine) আটকে রয়েছেন, প্রতিটি...