Monday, September 26, 2022
Bangla Newsলাইফস্টাইলইংল্যান্ডের রানি এলিজাবেথের সুস্বাস্থ্যের রহস্য কী?

ইংল্যান্ডের রানি এলিজাবেথের সুস্বাস্থ্যের রহস্য কী?

- Advertisement -

রানি এলিজাবেথ, বয়স ৯৬। এই বয়সে আজও সমান তালে সামলাচ্ছেন ইংল্যান্ডের মতো দেশের রানির দায়িত্ব। প্রাণঘাতী করোনাভাইরাসেও আক্রান্ত হয়েছিলেন কিছু দিন আগে। সেই ধাক্কা সামলে আবার ফিরেছেন স্বাভাবিক জীবনে। কিন্তু কোন জাদুকাঠির ছোঁয়ায় এখনও এত সুস্বাস্থ্যবান রানি এলিজাবেথ? ব্রিটিশ রাজপরিবারের প্রাক্তন ব্যক্তিগত রাঁধুনি ড্যারেন ম্যাকগ্রেডি জানিয়েছেন, রানির সুস্বাস্থ্যের চাবিকাঠি লুকিয়ে আছে তার খাদ্যাভ্যাসের মধ্যে। দেখে নিন প্রতিদিন কী কী খান রানি এলিজাবেথ।

১. চা-বিস্কুট: ম্যাকগ্রেডি জানান, প্রতিদিন সকালে রানি প্রথমে খান চিনি ছাড়া আর্ল গ্রে চা। সঙ্গে থাকে বিস্কুট অথবা কুকি।

২. সকালের নাস্তা: সকালে নাকি এক বিশেষ ধরনের কর্নফ্লেক্সও খান রানি। সঙ্গে থাকে টোস্ট। ইংরেজ নাস্তার অবিচ্ছেদ্য অংশ হলেও ইংল্যান্ডের রানি কিন্তু সচরাচর ডিম খান না সকালে।

৩. দুপুরের খাবার: রানির দুপুরের খাবারে কার্বোহাইড্রেট থাকে কম, প্রোটিন থাকে বেশি। ম্যাকগ্রেডি জানান, পালংশাক সহযোগে স্কটিশ স্যামন মাছ খেতে খুবই পছন্দ করেন রানি। গ্রিল করা মুরগির মাংস ও স্যালাড খেতেও বেশ পছন্দ করেন তিনি।

৪. বিকেলের নাস্তা: বিকালে কিছু না কিছু অবশ্যই খান রানি। বিকেলে ফের এক বার চা খান এলিজাবেথ। সঙ্গে থাকে শশার স্যান্ডউইচ, স্ট্রবেরি জ্যাম ও ফ্রুট কেক।

৫. নৈশভোজ: কেউ নিমন্ত্রিত না থাকলে রাতেও শর্করাহীন খাবার খান রানি এলিজাবেথ। সাধারণত রাতে গ্রিল অথবা পোচ করা মাছ ও স্যালাড খান তিনি। তবে রাতের খাবারের শেষে মিষ্টিমুখ না করলে চলে না তার। রানি নাকি ডার্ক চকোলেট খেতে খুবই পছন্দ করেন।

- Advertisement -

কলকাতা নিউজ ২৪ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন কলকাতা নিউজ ২৪ বাংলার ওয়েবসাইটে।

Sponsored Content

spot_img

Most Read News

Related News

মন খারাপের বড় কারণ প্রতিদিনই দীর্ঘসময় বসে থাকা : গবেষণা

মহামারি নানাভাবে আমাদের জীবন পাল্টে দিয়েছে। বদলে গেছে খাওয়াদাওয়ার অভ্যাস। বদলে গেছে কাজের ধরন। বদলে গেছে বিনোদনের মাধ্যম।...

ডালিম বা বেদানায় কতখানি আয়রন?

প্রচুর আয়রন আছে ভেবে রক্ত স্বল্পতার রোগীরা প্রথমেই হামলে পড়েন বেদানা বা ডালিমের উপর। বেদানার রঙ লাল দেখে অনেকেই...

মস্তিষ্কের ক্ষতি করে যেসব অভ্যাস, জানুন যা বদলে ফেলা অত্যন্ত জরুরি

কিছু অভ্যাস মস্তিষ্কের ক্ষতি করে। এসব অভ্যাসের কারণে মস্তিষ্কের ক্ষমতা ক্ষতিগ্রস্ত হয় এবং এর প্রভাব আমাদের সারাজীবনে দৃশ্যমান...

তেঁতুলের ভেষজ গুণাগুণ

তেঁতুল একটি উপকারী ফল। এর রয়েছে নানাবিধ গুণ। তেঁতুলের আচার আমাদের দেশে খুবই জনপ্রিয়। বিশেষ করে বিয়েতে। এর...