‘সেনারাই দেশের সুরক্ষা কবচ’, সেনা-জওয়ানদের দীপাবলির শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

59

দীপাবলি মানেই সীমান্তে জওয়ানদের সঙ্গে সময় কাটান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই মতো এবারও কাশ্মীর সীমান্তের নৌসেরায় জওয়ানদের সঙ্গে দীপাবলি কাটাতে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রতিরক্ষা ক্ষেত্রে সক্ষমতা বাড়াতে তাঁর সরকারের একাধিক পদক্ষেপেরও এদিন উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী।

এদিন প্রধানমন্ত্রী জওয়ানদের উদ্দেশে বলেন, ‘আমি প্রতিটি দীপাবলি সীমান্ত পাহারা দেওয়া সৈন্যদের সাথে কাটিয়েছি। আজ, আমি আমার সাথে এখানে আমাদের সৈন্যদের জন্য কোটি কোটি ভারতীয়ের আশীর্বাদ নিয়ে এসেছি। আমাদের সৈন্যরা ‘মা ভারতীর’ ‘সুরক্ষা কবচ’। আপনাদের কারণেই আমাদের দেশের মানুষ শান্তিতে ঘুমাতে পারে এবং উৎসবে আনন্দ থাকে। জঙ্গিদের যোগ্য জবাব দিয়েছেন জওয়ানরা। জওয়ানদের জন্য সমগ্র দেশবাসী দ্বীপ জ্বালাবে। সার্জিক্যাল স্ট্রাইকের সময় এই ব্রিগেড যে ভূমিকা পালন করেছিল তা প্রত্যেক ভারতীয়কে গর্বিত করে।’

এদিন রাজৌরির নওসেরা সেক্টরে সেনা-জওয়ানদের সঙ্গে দীপিবলি পালন করেন মোদী। দীপিবলিতে সেনাকর্মীদের মিষ্টিমুখ করিয়েছেন নরেন্দ্র মোদী। সেনাকর্মীদের দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন নমো। সীমান্তে প্রতিনিয়ত নানা হুমকি, হঁশিয়ারির মোকাবিলা করে চলেছেন সেনা-জওয়ানরা। আজ এই বিশেষ দিনে দেশের প্রতিটি প্রান্তে থাকা সোন-জওয়ানদের দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন নমো। 

উল্লেখ্য, ২০১৪ সালে প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে নরেন্দ্র মোদী সীমান্তবর্তী অঞ্চলে জওয়ানদের সঙ্গে অনেক বার দীপাবালি পালন করেছেন। দীপাবলি উপলক্ষে জওয়ানদের তিনি মিষ্টি আর নানা রকম উপহারও দেন। ২০১৯ সালের দীপাবলিতেও তিনি রাজৌরিতে ছিলেন মোদী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here