নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হার টিম ইন্ডিয়ার

38

আরও একটা লজ্জার হার| আবারও ধসে পড়ল ভারতের অলস্টার ব্যাটিং লাইনআপ| সেইসঙ্গে কার্যত বিশ্বকাপ জয়ের স্বপ্নও শেষ অধিনায়ক কোহলির|
ভারতের হাতে এখনও তিনটি ম্যাচ রয়েছে। আর এটা পরিষ্কার, ভারতকে তিনটি ম্যাচই জিততে হবে। কিন্তু রানরেটের যা পরিস্থিতি, তাতে ভারতকে তিনটি ম্যাচই বিশাল বড় ব্যবধান জিততে হবে।

প্রথমে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হার। তার পরের  নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হার। পরপর দুই ম্যাচে হেরে রীতিমতো চাপে পড়ে গিয়েছে বিরাট কোহলি বাহিনী। তাদের সেমিফাইনালে যাওয়ার আশা কি তবে এখানেই শেষ? চলছে নানা জল্পনা। তবে জটিল এক অঙ্কের হিসেবে ভারত এখনও সেমিফাইনালে যেতে পারে। তবে সেই অঙ্কের সমাধান করাটা পুরোটা ভারতের হাতে আর নেই। কারণ নিজেদের জয়ের পাশাপাশি ভারতকে এখন নিউজিল্যান্ডের পয়েন্ট নষ্টের দিকেও তাকিয়ে থাকতে হবে।

এখন পয়েন্ট টেবলের যা পরিস্থিতি তাতে তিনটি ম্যাচ জিতে পাকিস্তান ইতিমধ্যে সেমির রাস্তা পাকা করে ফেলেছে। এই গ্রুপের দুইয়ে রয়েছে আফগানিস্তান। তারা তিনটি ম্যাচ খেলে দু’টিতে জিতেছে, একটি ম্যাচ হেরেছে। এর পরে রয়েছে নিউজিল্যান্ডে। তারা দু’টি খেলে একটিতে জিতেছে। একটি ম্যাচ হেরেছে। চারে রয়েছে নামিবিয়া। তারা আবার দু’টি ম্যাচের মধ্য়ে একটিতে জয় পেয়েছে এবং একটি ম্যাচ হেরেছে। পাঁচ এবং ছয়ে থাকা দুই দল যথাক্রমে ভারত এবং স্কটল্যান্ড ২টি করে ম্যাচ খেলে দু’টিতেই হেরেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here