কালীপুজোর দিন বদলে যাচ্ছে মেট্রো পরিষেবার সময়সূচি

51

কালীপুজো উপলক্ষে আগামী ৪ নভেম্বর বদলে যাচ্ছে মেট্রো পরিষেবার সময়সূচি। ওইদিন বহু পুণ্যার্থী দক্ষিণেশ্বর কালীমন্দিরে যান পুজো দিতে। তাদের কথা মাথায় রেখে একটি বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।তবে, ওইদিন সার্বিকভাবে ট্রেনের সংখ্যা কমছে।

বৃহস্পতিবার মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, কালীপুজোর দিন অর্থাত্‍ দক্ষিণেশ্বরগামী পুণ্যার্থীদের জন্য কবি সুভাষ থেকে রাত ১০টার সময় একটি বিশেষ আপ ট্রেন চালানো হবে। ট্রেনটি দক্ষিণেশ্বরে পৌঁছবে রাত ১১টা বেজে ৩ মিনিটে। সাধারণত রাত সাড়ে ৯ টায় কবি সুভাষ থেকে দিনের শেষ মেট্রো ছেড়ে আসে। কিন্তু কালীপুজোর জন্য বেশি রাতে পরিষেবা দেবে মেট্রো কর্তৃপক্ষ।

যদিও, সার্বিকভাবে কালীপুজোর দিন অন্যদিনের তুলনায় কম মেট্রো চলবে। অন্যদিন যেখানে ২৬৫টি মেট্রো চলে, সেখানে কালীপুজোর দিন মেট্রো চলবে ২১৫টি। ১০৮টি গাড়ি চলবে আপ লাইনে। ১০৭টি ট্রেন চলবে ডাউন লাইনে। ওইদিন ব্যস্ত সময়ে অর্থাত্‍ সকাল ৯টা থেকে ১১টা ২০ মিনিট পর্যন্ত মেট্রো পরিষেবা পাওয়া যাবে ৭ মিনিট অন্তর। একইভাবে বিকেল ৪টে থেকে সন্ধে সাড়ে সাতটা পর্যন্তও মেট্রো চলবে ৭ মিনিট অন্তর।

সকালের দিকে অবশ্য পরিষেবা শুরুর সময়ে কোনও পরিবর্তন হচ্ছে না।দমদম থেকে সকাল সাড়ে সাতটাতেই কবি সুভাষ এবং দক্ষিণেশ্বরগামী মেট্রো ছাড়বে। দক্ষিণেশ্বর থেকেও প্রথম মেট্রো কবি সুভাষের উদ্দেশে রওনা দেবে সকাল সাড়ে ৭টাতেই। একইভাবে কবি সুভাষ থেকেও সকাল সাড়ে সাতটাতেই দক্ষিণেশ্বরের দিকে রওনা দেবে। দক্ষিণেশ্বর থেকে দিনের শেষ মেট্রো কবি সুভাষের দিকে রওনা দেবে আগের মতোই রাত ৯টা ১৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষের দিকে শেষ মেট্রো ছাড়বে সাড়ে ৯টাতেই। এখনকার মতোই কালীপুজোর দিনও স্মার্টকার্ড ছাড়া পরিষেবা মিলবে না।সামাজিক দূরত্ব এবং মাস্ক ব্যবহারের ক্ষেত্রে বাড়তি নজর দিচ্ছে মেট্রো কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here