৩৭০ বিলোপের পর থেকে উপত্যকায় সন্ত্রাস এবং পাথর ছোঁড়ার ঘটনা কমেছে, দাবি অমিত শাহের

31

অনুচ্ছেদ ৩৭০ বিলোপের পর শনিবার প্রথমবার জম্মু-কাশ্মীর সফরে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দাবি, ৩৭০ বিলোপের পর থেকে উপত্যকায় সন্ত্রাস এবং পাথর ছোঁড়ার ঘটনা কমেছে। তিনি বলেন, উন্নয়নের পথে যে বাধা হবে আর শান্তি-শৃঙ্খলা যে ভঙ্গ করবে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

এদিন তিনি দাবি করেন, ভূস্বর্গে পাথর নিক্ষেপ সন্ত্রাস অদৃশ্য হয়েছে। আমি আশ্বস্ত করছি, উন্নয়নের পথে যে বাধা হবে আর শান্তি-শৃঙ্খলা যে ভঙ্গ করবে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। এটা আমাদের অঙ্গীকার। তিনি আরও বলেছেন, ২০১৯, ৫ অগস্ট দিনটা খুব উল্লেখযোগ্য। এই দিনটা সোনালি অক্ষরে লেখা থাকবে। এই দিন সন্ত্রাসবাদ, স্বজনপোষণ, দুর্নীতির ইতি হয়েছিল। জম্মু-কাশ্মীরের যুব সমাজকে কেন্দ্রশাসিত অঞ্চলের উন্নয়নে শামিল হতে হবে। এটা তাঁদের দায়িত্ব।

প্রসঙ্গত, ৫ অগস্ট, ২০১৯ সালে কাশ্মীর থেকে অনুচ্ছেদ ৩৭০ বিলোপের পর প্রথম শনিবার ভূস্বর্গে পা রাখলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তিনদিনের সফরে কাশ্মীরে যান তিনি। সফরের প্রথমেই গত মাসে জঙ্গিদের হাতে শহিদ ইনস্পেক্টর পারভেজ আহমেদের বাড়িতে যান স্বরাষ্ট্রমন্ত্রী। সরকারি চাকরির নিয়োগপত্র শহিদ পুলিশ অফিসারের স্ত্রীর হাতে তুলে দেন শাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here