হলুদের বহুমুখী ব্যবহার জানলে তাজ্জব হবেন! জেনে নিন

39

হলুদ শুধু রান্নায় নয় তার সঙ্গে রক্তক্ষরণ হলে এমনকি ব্যথা থেকেও উপশম দিতে পারে। হলুদ জল, শরীরের অতিরিক্ত টক্সিন দুর করে এবং সেই সঙ্গেই ভাইরাল জ্বর তথা সর্দি কাশি এগুলি থেকে দূরে রাখে। হলুদ আর উষ্ণ গরম জল ব্যাস কার্যসিদ্ধি সহজেই। তবে যে সমস্যা গুলি থেকে সহজেই এর থেকে নির্মূল হয়।

আরও পড়ুনঃ হাঁটার পরিমাণ যত বাড়ে, দীর্ঘজীবন লাভের সম্ভাবনাও ততই বাড়ে

অ্যাথ্রাইতিস : হলুদে অ্যান্টি ইনফ্লেমেটরি উপস্থিত থাকে। যেই কারণেই এর থেকে ব্যাথা বেদনা মুক্ত হয়। জয়েন্ত এবং পেশীর ব্যথাও হলুদ জল দিয়ে সহজেই কমে যায়। এক গ্লাস নিয়ম করে রোজ খেতে হবে। 

ওজন হ্রাস : হলুদ ভীষণ পরিমাণে হজমে সাহায্য করে। কারণ এটি অ্যান্টি অক্সিডেন্ট সমৃদ্ধ এবং জলের সঙ্গে এটি সেবন করলে সহজেই মেটাবোলিজম বেড়ে যায় কারণেই ওজন হ্রাস হতে শুরু করে। তাই ওজন কমানোর চেষ্টায় থাকলে এটি আপনাকে দারুন কাজ দেবে। 

ইমিউনিটি বাড়াতে পারে : হলুদে উপস্থিত কারকিউমিন ভীষণ পরিমাণে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। ফলেই সব ধরনের ভাইরাল ফিভার থেকে আপনি বাঁচতে পারেন। 

আরও পড়ুনঃ টনসিলের ব্যথা দূর করার সহজ কিছু উপায়

ত্বকের জন্য ভাল : এর অ্যান্টি অক্সিডেন্ট ফর্মুলা ত্বকের জন্য ভাল এবং ত্বকের বার্ধক্য জনিত সমস্যা থেকে দিব্য বাঁচাতে পারে। তারুণ্য বজায় থাকে সঙ্গেই স্কিনের যাবতীয় সমস্যা দুর হয়। 

কীভাবে এটি বানাতে পারেন? 

এক গ্লাস জল নিন, সঙ্গে দুই চুটকি হলুদ গুরো। জলে মিশিয়ে ভাল করে ফুটিয়ে নিন একদম এক ফোঁটা তুলসীর রস যোগ করতে পারেন। ছেকে নুন মিশ্রণটি। অথবা একটু মধুও যোগ করতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here