খেলার দুনিয়ার আজ ব্যস্ত এক দিন

45

টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি দেওয়ার পরই ২৪ অক্টোবর দিনটি নিয়ে উত্তেজনা সৃষ্টি হয়েছিল। কারণ, প্রায় দুই বছর পর ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচ দেখা যাবে এদিন।আজই আবার মেসি-উত্তর যুগে প্রথমবারের মতো বার্সেলোনার মুখোমুখি হবে সের্হিও রামোসকে ছেড়ে দেওয়া রিয়াল মাদ্রিদ।অন্যদিকে বাংলাদেশের মানুষের অন্যদিকে নজর দেওয়ার উপায় নেই। সারা দিনই পড়ে থাকতে হবে খেলা নিয়ে।

চলুন দেখে নেওয়া যাক আজ মানুষকে ব্যস্ত রাখতে খেলার দুনিয়া কী কী আকর্ষণ নিয়ে হাজির হয়েছে।

ভারত-পাকিস্তান

দুই বছর পর দেখা হচ্ছে দুই দলের। এ ম্যাচ নিয়ে উত্তেজিত হওয়াটাই স্বাভাবিক। আর বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের অসহায় আত্মসমর্পণের ইতিহাসটা এবার পাকিস্তানকে বেশ তাতিয়ে দিচ্ছে। নিজের ঘরের মাঠ হয়ে ওঠা সংযুক্ত আরব আমিরাতেই নতুন ইতিহাস গড়ার স্বপ্ন দেখছেন বাবর আজমরা। কিন্তু বিরাট কোহলিরা ওদিকে আইপিএলে খেলে এরই মধ্যে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়েছেন।

সময়: রাত ৮টা।

বাংলাদেশ-শ্রীলঙ্কা

আজ শুরুতেই থাকছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার সুপার টুয়েলভের ম্যাচ। বাংলাদেশ সময় বিকেল ৪টার এই ম্যাচ দিয়েই সেমিফাইনালে ওঠার দৌড়টা শুরু করবে বাংলাদেশ। ফর্ম বিবেচনায় সুপার টুয়েলভে এ ম্যাচেই বাংলাদেশের জয়ের সম্ভাবনা সবচেয়ে বেশি। মুখোমুখি হওয়া সর্বশেষ দুই ম্যাচেও বাংলাদেশের জয়ের রেকর্ড এ ম্যাচ নিয়ে সমর্থকদের আশা বাড়িয়ে দিচ্ছে।

সময়: বিকেল ৪টা।

বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ

বার্সেলোনার প্রথম বড় পরীক্ষা আজ। এরই মধ্যে বায়ার্ন মিউনিখের সঙ্গে খেলে ফেলেছে বার্সেলোনা। মেসিবিহীন দলটির সেদিনকার খেলা সমর্থকদের মনে ক্রোধের জন্ম দিয়েছে। লিগেও ভালো অবস্থানে নেই দলটি। কিন্তু আজ ক্যাম্প ন্যুতে একটি জয় পরিস্থিতি বদলে দিতে পারে। লিগে ১৭ পয়েন্ট নিয়ে তিনে আছে রিয়াল। ওদিকে ১৫ পয়েন্ট নিয়ে আটে বার্সেলোনা।

সময়: রাত ৮টা ৪৫ মিনিট।

ম্যানচেস্টার ইউনাইটেড-লিভারপুল

এল ক্লাসিকো বিশ্বে দর্শকসংখ্যায় কিন্তু এগিয়ে থাকবে ইংলিশ দ্বৈরথ। আর ফর্মে থাকা লিভারপুলের বিপক্ষে আজ কঠিন পরীক্ষা দিতে হবে ইউনাইটেডকে। ক্রিস্টিয়ানো রোনালদোকে পেয়েও লিগে সর্বশেষ তিন ম্যাচে জয় পায়নি ইউনাইটেড। ওদিকে প্রতিপক্ষের মাঠে ইদানীং দুই গোল না দিলে তৃপ্তি পাচ্ছে না ইয়ুর্গেন ক্লপের দল।

সময়: রাত ৯টা ৩০ মিনিট।

মার্শেই-পিএসজি

আজ শুধু এল ক্লাসিকোই হচ্ছে না, ‘লে ক্লাসিক’ও উপস্থিত হয়েছে সমর্থকদের জন্য। লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে ও নেইমারের পিএসজি আজ খেলতে যাচ্ছে মার্শেইয়ের মাঠে। শক্তিতে যত তারতম্য থাকুক না কেন, পিএসজিকে পেলেই জ্বলে ওঠে দলটি। মাঠের মারামারি গ্যালারিতেও ছড়িয়ে পড়ে। এ কারণে আজ পিএসজির দর্শকদের মাঠে যাওয়ায় নিষেধাজ্ঞা দিয়ে রাখা হয়েছে।

সময়: রাত ১২টা ৪৫ মিনিট।

ইন্টার মিলান-জুভেন্টাস

একদিকে বর্তমান চ্যাম্পিয়ন ইন্টার মিলান, ওদিকে তাদের কাছেই নয় বছরের রাজত্ব খোয়ানো জুভেন্টাস। এ ম্যাচ নিয়ে আগ্রহ এমনিতেই চড়া। আর মৌসুম প্রত্যাশিতভাবে শুরু করতে না পারা দুই দলের জন্য আজ জয় পাওয়া জরুরি। একদিকে তিনে আছে ইন্টার। ওদিকে শীর্ষে থাকে থাকা এসি মিলানের চেয়ে ১১ পয়েন্ট কম নিয়ে সাতে আছে জুভেন্টাস।

সময়: রাত ১২টা ৪৫ মিনিট।

আতলেতিকো মাদ্রিদ-রিয়াল সোসিয়েদাদ

সবাই লা লিগায় ব্যস্ত এল ক্লাসিকো নিয়ে। ওদিকে অধিকাংশ বিশেষজ্ঞের ধারণা, আজ লা লিগায় শিরোপা–নির্ধারণী ম্যাচটা হবে আরও পরে। আজ ঘরের মাঠে লিগের শীর্ষে থাকা সোসিয়েদাদের সঙ্গে খেলবে আতলেতিকো। লিগের শুরুটা ভালো না করায় এবার আট ম্যাচ শেষে পাঁচে আছে আতলেতিকো। আজকের ম্যাচে লিগের টেবিলে অদল-বদল আসতে পারে।

সময়: রাত ১২টা ৪৫ মিনিট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here