ফ্রি-তে PhonePe ব্যবহারের দিন শেষ, এবার মোবাইল রিচার্জের জন্য দিতে হবে বাড়তি টাকা

61

ফ্রি-তে PhonePe ব্যবহারের দিন শেষ। এবার থেকে মোবাইল রিচার্জের ওপর প্রসেসিং ফি নেওয়া শুরু করেছে, PhonePe। এই প্রসেসিং ফি মোবাইল রিচার্জের উপর প্রযোজ্য। ৫০ টাকার ওপরের মোবাইল রিচার্জের উপর প্রতি লেনদেনের ক্ষেত্রে ১ থেকে ২ টাকা হারে প্রসেসিং ফি ধার্য করেছে ওয়ালমার্ট গ্রুপের ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্ম PhonePe.

প্রথম ডিজিটাল পেমেন্ট অ্যাপ হিসাবে PhonePe প্রথম UPI-ভিত্তিক লেনদেনের জন্য চার্জ নেওয়া শুরু করেছে। যেখানে PhonePe ছাড়া অন্যান্য ডিজিটাল পেমেন্ট অ্যাপগুলি বিনামুল্যে গ্রাহকদের UPI-ভিত্তিক লেনদেনের সু্যোগ দিচ্ছে। এমনকি ক্রেডিট কার্ডের মাধ্যমে লেনদেনের জন্যও প্রসেসিং ফি চার্জ করছে সংস্থা।

সংস্থার তরফে জানানো হয়েছে গ্রাহকদের ৫০ টাকার উপর কিন্তু ১০০ টাকার কম রিচার্জে ১ টাকা এবং ১০০ টাকার উপরের প্রতি রিচার্জের জন্য ২ টাকা হারে চার্জ করা হবে। থার্ড-পার্টি অ্যাপের মধ্যে UPI লেনদেনের ক্ষেত্রে PhonePe-এর সবচেয়ে বেশি শেয়ার রয়েছে। কোম্পানিটি সেপ্টেম্বরে তার প্ল্যাটফর্মে ১৬৫ কোটি UPI লেনদেনর রেকর্ড অর্জন করেছে। যা অ্যাপ সেগমেন্টের ৪০ শতাংশর বেশি শেয়ার অর্জনে সংস্থাকে সাহায্য করেছে।

প্রসেসিং ফি সংক্রান্ত এক প্রশ্নের উত্তরে সংস্থার এক মুখপাত্র জানিয়েছেন, ‘রিচার্জের ক্ষেত্রে অনেক প্ল্যাটফর্ম এখন প্রতি ট্রানজ্যাকশনের উপর প্রসেসিং ফি নিয়ে থাকে। আমরা শুধুমাত্র ক্রেডিট কার্ডের মাধ্যমে অর্থপ্রদানের জন্য একটি প্রসেসিং ফি (অন্যান্য প্ল্যাটফর্মে সুবিধার ফি হিসাবে বলা হয়) চার্জ করছি’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here