তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি হিসেবে নিযুক্ত হলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো

46

কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার মাস খানেক পরেই বড় পদ পেলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো । তাঁকে সর্বভারতীয় সহ-সভাপতির পদে বসাল তৃণমূল কংগ্রেস।আজ অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের তরফে একটি ট‍্যুইট করে এই কথা জানানো হয়েছে।

তৃণমূল কংগ্রেসে যোগদান এরপর মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন লুইজিনহো। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সহ-সভাপতি পদে নিযুক্ত হলেন সদ্য কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী। সামনেই গোয়ার বিধানসভা নির্বাচন তার আগে পায়ের তলা জমি শক্ত করতেই এই পদক্ষেপ নিল তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেস মনে করছে রাজনৈতিক জীবনে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীর মানুষের জন্য যে কাজ ও অভিজ্ঞতা রয়েছে তার নেতৃত্বে তৃণমূল কংগ্রেস আরও উচ্চতায় পৌঁছবে। জাতীয় রাজনীতির মানচিত্রে পায়ের তলার যদি শক্ত করতে চলেছে তৃণমূল কংগ্রেস। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের দিকে তাকিয়ে বড়োসড়ো পা ফেলতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

প্রসঙ্গত, উত্তরবঙ্গে সফর সেরে এ মাসের শেষে গোয়া যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর। সেখানে দুদিনের রাজনৈতিক সফর রয়েছে মমতার। শোনা যাচ্ছে, আগামী সোমবার থেকে গোয়ায় বিধানসভা নির্বাচনের প্রচার শুরু করতে চলেছে তৃণমূল। সেই প্রচারে বেশ চমক থাকবে বলে শোনা যাচ্ছে। তার আগে দলের সংগঠনকে গুছিয়ে নিতে ফালেইরোকে সর্বভারতীয় পদে বসাল তৃণমূল। ভোটের আগে যে বেশ তাৎপর্যপূর্ণ। গোয়ায় জোর গুঞ্জন, ফালেইরোকে সামনে রেখেই নির্বাচন লড়বে তৃণমূল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here