রেবেকার নকশা করা জার্সি গায়ে স্কটল্যান্ডের বিশ্বকাপ ক্রিকেট দল

34

আরব আমিরাতে চলছে টি–টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ।এবারের বিশ্বকাপে স্কটল্যান্ডের ক্রিকেটাররা যে জার্সি পরে মাঠে নেমেছেন, সেটির নকশা করেছে রেবেকা ডাউনি। ওমানে যাওয়ার আগে সব ক্রিকেটারকে সে নিজে গিয়েই জার্সি উপহার দিয়ে এসেছে। বয়স সবে ১২ হলেও দারুণ নকশা করেছে রেবেকা। আর স্কটল্যান্ড ক্রিকেট বোর্ডও চমৎকার নকশাটি বেছে নিতে ভুল করেনি।

এবারের টি–টোয়েন্টি বিশ্বকাপে জার্সির নকশা চূড়ান্ত করার জন্য প্রতিযোগিতার আয়োজন করেছিল স্কটল্যান্ডের ক্রিকেট বোর্ড। প্রতিযোগিতাটির নাম ছিল ‘ডিজাইন আওয়ার শার্ট’। পুরো দেশের স্কুলশিক্ষার্থীদের কাছে নকশা আহ্বান করা হয়। এরপর দুই শটি নকশা থেকে বেছে নেওয়া হয় রেবেকার নকশা। সে নকশাতেই তৈরি হয় জার্সিসহ অন্যান্য অনুষঙ্গ। জার্সির ‘পার্পল’ রং সে পেয়েছে স্কটল্যান্ডের জাতীয় প্রতীক ‘থিসল’ নামের কাঁটাযুক্ত গাছের ফুল থেকে।

জার্সি নকশা করার জন্য রেবেকাকে ধন্যবাদ জানিয়েছে স্কটল্যান্ডের ক্রিকেট বোর্ড। রেবেকার একটি ছবিও দিয়েছে ফেসবুক-টুইটারে। সে ছবিতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে জার্সি পরে নিজ দেশের খেলোয়াড়দের উৎসাহ দিতে দেখা যায় তাকে।

রেবেকা থাকে স্কটল্যান্ডের হ্যাডিংটনে। গত মাসে এডিনবরায় জিম্বাবুয়ের বিপক্ষে স্কটল্যান্ডের ক্রিকেট ম্যাচ দেখার জন্য বিশেষ অতিথি হিসেবে রেবেকাকে সপরিবার আমন্ত্রণ জানায় ক্রিকেট স্কটল্যান্ড। সেখানে সব ক্রিকেটারের সঙ্গে দেখা করে রেবেকা, নতুন নকশার জার্সিও উপহার দেয়।

সূত্র: ইন্ডিয়া টাইমস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here