বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্পে গুলি চালনার ঘটনায় মৃত্যু হয়েছে সাতজেনর : রিপোর্ট

39

বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্পে মর্মান্তিক ঘটনা। শরণার্থীদের ক্যাম্পে গুলি চালনার ঘটনায় মৃত্যু হয়েছে সাতজেনর। সেদেশের পুলিশ এই তথ্য দিয়েছে বলে জানিয়েছে একটি সংবাদ সংস্থা। জানা গিয়েছে, কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে এই গুলি চালনার ঘটনা ঘটে। শুক্রবার ভোরে এই ঘটনা ঘটে। বাংলাদেশি সংবাদমাধ্যমে এই ঘটনাকে দুই রোহিঙ্গা গোষ্ঠীর সংঘর্ষ বলে দাবি করেছে। যদিও এই বিষয়ে পুলিশের তরফে কোনও সরকারি বিবৃতি আসেনি এখনও।

জানা গিয়েছে, ঘটনায় আরও বেশ কয়েকজন জখম হয়েছে। জখম ব্যক্তিদের ক্যাম্প সংলগ্ন এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে কী কারণে এই সংঘর্ষ, তা নিশ্চিত করতে পারেনি স্থানীয় প্রশাসন।

উল্লেখ্য, বিশ্বের অন্যতম বড় শরণার্থী ক্যাম্প কক্সবাজারে। মিয়ানমার থেকে বিতারিত রোহিঙ্গাদের বাস এই ক্যাম্পগুলিতে। এর আগেও এই ক্যাম্পগুলিতে এহেন সংঘর্ষের ঘটনা ঘটেছে। বেশিরভাগ ক্ষেত্রেই স্থানীয় পুলিশ এই ঘটনাগুলির দায় চাপায় রোহিঙ্গা দুষ্কৃতীদের উফর। তবে রোহিঙ্গা শরণার্থীদের হাতে অস্ত্র কী করে আসে, তা নিয়ে স্পষ্ট জবাব মেলে না।

এদিকে গত দুই বছর ধরে শরণার্থী শিবিরগুলিতে হিংসার ঘটনা বেড়েছে। পাশাপাশি বেড়েছে রোহিঙ্গা সশস্ত্র গোষ্ঠীগুলোর তৎপরতা। এর জেরে এই শিবিরগুলিতে নিরাপত্তার ঘাটতি দেখা দিয়েছে। তার উল্লেখ মিলেছে বিভিন্ন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার রিপোর্টেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here